যশোরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চোরচক্রের সদস্যদের গ্রেপ্তারের পাশাপাশি স্বর্ণালংকার জব্দ করে ডিবি। ছবি: পুলিশ নিউজ

যশোর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চোরচক্রের পাঁচজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা শাখা (ডিবি)।

তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চুরি হওয়া স্বর্ণ ও রুপার অলংকার।

জেলা পুলিশের মিডিয়া সেল জানায়, কেশবপুর থানাধীন দোরমুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও খতিয়াখালী গ্রামের বাসিন্দা পবিত্র কুমার গোলদারের বাড়িতে গত ১ জুন চুরি হয়। চোরচক্রের সদস্যরা জানালার গ্রিল কেটে তাঁর ঘরে ঢুকে ৯ ভরি ১১ আনা স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়।

এ নিয়ে ৫ জুন কেশবপুর থানায় চুরির মামলা করেন পবিত্র কুমার। যশোর জেলা পুলিশের কাছে একই ধরনের অভিযোগ আসে মনিরামপুর, শার্শা, ঝিকরগাছা থানা এলাকা থেকে। এর ভিত্তিতে জেলা পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার গত ১২ অক্টোবর মামলা তদন্তের দায়িত্ব দেন ডিবির কাছে।

ডিবির ওসি রুপন কুমার সরকারের নির্দেশে একটি চৌকস দল মঙ্গলবার বিকেল থেকে বুধবার ভোর নাগাদ যশোরের কোতোয়ালি, কেশবপুর, মনিরামপুর, শার্শা ও ঝিকরগাছা থানা এলাকায় অভিযান চালিয়ে চোরচক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করে। ওই সময় তাঁদের হেফাজত থেকে চেতনানাশক ওষুধসহ হলুদের গুড়া জব্দ করা হয়।

পরে তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী, মনিরামপুরের স্বর্ণপট্টিতে অভিযান চালিয়ে সুন্দরী জুয়েলার্সের মালিক সুমন চক্রবর্তীকে গ্রেপ্তার করা হয়। সুমনের স্বীকারোক্তি অনুযায়ী, ৭ ভরি ৩ আনা স্বর্ণালংকার, ৭ ভরি রুপার অলংকার এবং নগদ ৩৩ হাজার ৫০০ টাকাসহ অন্যান্য আলামত জব্দ করা হয়।
গ্রেপ্তার পাঁচজন হলেন তরিকুল ইসলাম (২২), আবদুস সালাম বিষু (৩০), আলম শরিফ ওরফে গোপাল (৩৯), জাহিদ হাসান জনি (২২) ও সুমন কুমার চক্রবর্তী (৩৫)। তাঁদের বাড়ি যশোরের কেশবপুর, কোতোয়ালি, ঝিকরগাছা ও মনিরামপুর থানা এলাকায়।