চুয়াডাঙ্গার সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের অভিযানে খোয়া যাওয়া টাকা উদ্ধার করে প্রকৃত মালিকদের ফেরত দেওয়া হয়। ছবি: পুলিশ নিউজ

চুয়াডাঙ্গা জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলে কর্মরত চৌকস অফিসাররা তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চল থেকে মোবাইল ফোন এবং বিকাশে ডিজিট ভুল হয়ে খোয়া যাওয়া টাকা উদ্ধার করেছেন।

এরই ধারাবাহিকতায় বিকাশ/নগদ/রকেট প্রতারণার টাকা ও হারানো মোবাইল উদ্ধার করে সোমবার বেলা ১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলনকক্ষে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের মাধ্যমে উদ্ধার করা বিভিন্ন মডেলের ১১টি স্মার্টফোন এবং বিকাশে খোয়া যাওয়া ৪১ হাজার টাকা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন।

ওই সময় হারানো মোবাইল ফোন ও বিকাশ/নগদ/রকেট প্রতারণার টাকা হাতে পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন অনেকে। তাঁদের একজন খালেক মাহমুদ বলেন, ‘একটি বিকাশ নম্বরে টাকা লোড দেওয়ার সময় ডিজিট ভুলক্রমে ২৫ হাজার টাকা অন্যত্র চলে যায়। উক্ত নাম্বারের মালিকের সাথে যোগাযোগ করলে সে টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানায়। ঘটনার বিষয়ে জিডি করে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, চুয়াডাঙ্গা টিমের সাথে যোগাযোগ করলে আমার কষ্টার্জিত টাকা ফেরত আনতে সক্ষম হয়। সাইবার টিমের আন্তরিকতায় এত দ্রুত টাকা ফিরে পাব ভাবতে পারিনি। পুলিশ সুপার মহোদয় ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন, চুয়াডাঙ্গায় কর্মরত সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. নাজিম উদ্দিন আল আজাদ পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামানসহ অনেকে।