নারায়ণগঞ্জ জেলা পুলিশের অভিযানে গ্রেপ্তার কয়েকজন আসামি এবং তাঁদের বিষয়ে জেলা পুলিশের প্রেস ব্রিফিংয়ে উপস্থিত কর্মকর্তারা। ছবি: পুলিশ নিউজ

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন পিরোজপুর এলাকায় ২০ জানুয়ারি সন্ধ্যায় চীনের নাগরিকদের ওপর হামলার ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটন করেছে পুলিশ।

ওই ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটন ও জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা অনুযায়ী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পুলিশ জানায়, ২০ জানুয়ারি সন্ধ্যায় সোনারগাঁর আগমনী সিএনজি পাম্প-সংলগ্ন এনইপিসি-০৩ পাওয়ার কোম্পানির ইয়ার্ডে ঢুকে নিরাপত্তাকর্মীর হাত-পা বেঁধে কয়েকজন চীনা নাগরিক ও বাংলাদেশি সহকর্মীদের মারধর ও কুপিয়ে জখম করে ১০/১২ জনের ডাকাত দল। ডাকাতেরা ১১ লাখ ৭৪ হাজার টাকা লুট করে নিয়ে যায়। তাঁদের হামলায় উগৎ নামের চীনা নাগরিক গুরুতর জখম হন।

এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা করা হয়। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে সোনারগাঁ থানা ও আশপাশের এলাকা থেকে সোম ও মঙ্গলবার ফারুক ওরফে চাপাতি ফারুক, রবিন, ইমরান, আলী আক্কাস ও লেহাজ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

আসামিদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ১টি চাপাতি, ১টি ছুরি, ৫০ ডলার ও ১ হাজার ৩৪০ টাকা উদ্ধার করা হয়।