সংবাদ সম্মেলনে কথা বলছেন ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আ. আহাদ বিপিএম, পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

চিকিৎসক ও নার্সের বেশে রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকার বাসাবাড়িতে ঢুকে চুরির অভিযোগে চক্রের হোতাসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে গুলশান থানা-পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছয়টি ল্যাপটপ, ১০টি মোবাইল ফোন, দুটি ব্যাগ, অ্যাপ্রোন ও আইডি কার্ড জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আ. আহাদ বিপিএম, পিপিএম (বার) জানান, বুধবার (৫ এপ্রিল) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন চক্রের হোতা আফসানা আক্তার এশা ওরফে মিম, তন্ময় বিশ্বাস, স্বপন শেখ, মো. নুরুল ইসলাম, কলিম উদ্দিন কালু ওরফে কলিউল্লাহ ও মো. মোখলেছুর রহমান। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

উপ-পুলিশ কমিশনার মো. আ. আহাদ জানান, বুধবার রাতে চেকপোস্ট পরিচালনার সময় চক্রের হোতা আফসানাকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে চক্রের অপর সদস্যদের গ্রেপ্তার করা হয়।

জব্দ করা ল্যাপটপ, মোবাইল ফোন, অ্যাপ্রোন ও আইডি কার্ড। ছবি : বাংলাদেশ পুলিশ

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাতে তিনি জানান, অ্যাপ্রোন ও মাস্ক পরে এবং গলায় আইডি কার্ড ঝুলিয়ে রাজধানীর গুলশানসহ বিভিন্ন অভিজাত এলাকার বাসাবাড়িতে যেতেন তারা। কখনো চিকিৎসক, কখনো নার্স পরিচয়ে বাসায় ঢুকে ল্যাপটপ, মোবাইল ফোন চুরি করতেন।

উপ-পুলিশ কমিশনার বলেন, তাদের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করা হয়েছে। চক্রের অপর সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।