পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহে ২০ টন চালবাহী ট্রাক ছিনতাইয়ের অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে ত্রিশাল থানা-পুলিশ। ছিনতাই হওয়া ট্রাকটি উদ্ধার এবং ও ছিনতাইয়ে ব্যবহৃত দুটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে।

বুধবার (১২ জুন) পুলিশ জানায়, ত্রিশাল থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. চুন্নু মিয়া (২৮), মো. আজিজুল হক (২৫), মো. কাউসার উদ্দিন (৩২), ওমর ফারুক (৩০), মো. ফরিদুল ইসলাম (৩২) ও মো. রবিউল আওয়াল (৩০)। তাঁদের প্রত্যেকের বাড়ি নেত্রকোনায়।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন জানান, গত ৩১ মে রাতে ২০ টন চাল ট্রাকে নিয়ে মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন চালক মো. নাসির (৩২) ও সহযোগী মো. সজিব (২৪)। ভোর ৪টার দিকে ত্রিশাল থানাধীন বাগান এলাকায় পৌঁছালে ট্রাকটি ব্যারিকেড দেয় দুটি প্রাইভেট কার। এ সময় তিন-চারজন ব্যক্তি অস্ত্রের মুখে জিম্মি করে চালক ও সহযোগীর হাত-পা বেঁধে ফেলেন। তাঁদের দুজনকে দুটি প্রাইভেট কারে উঠিয়ে ময়মনসিংহের দিকে এবং চালবাহী ট্রাক নিয়ে ঢাকার দিকে রওনা দেয় আসামিরা। সকালের দিকে ট্রাকচালককে গাজীপুরের শ্রীপুর এবং সহযোগীকে শেরপুরের নকলা থানা এলাকা থেকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় ত্রিশাল থানায় মামলা করা হয়। তদন্তের একপর্যায়ে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। এ ছাড়া লুট হওয়া ট্রাক উদ্ধার এবং ছিনতাইয়ে ব্যবহৃত দুটি প্রাইভেট কার জব্দ করা হয়।