চট্টগ্রাম নগরীতে অভিযান চালিয়ে এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। সিএমপির কোতোয়ালি থানার আন্দরকিল্লা এলাকায় ৩১ মার্চ রাত সাড়ে ৮টার দিকে ছিনতাইয়ের ঘটনার পর তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম সুমন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় ছিনতাইয়ের অভিযোগে সাতটি মামলা রয়েছে।

সিএমপি জানায়, সিএমপির কোতোয়ালি থানার আন্দরকিল্লা এলাকায় ৩১ মার্চ রাত সাড়ে ৮টার দিকে দুই তরুণী টেরি বাজার থেকে কেনাকাটা শেষ করে বাসায় যাচ্ছিলেন। এ সময় হঠাৎ দু-তিনজন ছিনতাইকারী ছোরা দেখিয়ে এক তরুণীর গলায় থাকা ১ ভরির সোনার চেইন ও তাঁর হাতব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। ওই ব্যাগে ২০ হাজার টাকা ছিল। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হওয়ার পর পুলিশের একটি দল অভিযান চালিয়ে সুমন ও ছিনতাই হওয়া ২০ হাজার টাকা উদ্ধার করে। বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সাধারণ মানুষকে পরামর্শ দিয়ে বলেছে, কোনো প্রকার সাজসজ্জা বা অলংকার পরে বাইরে বের হওয়ার সময় সতর্কতা অবলম্বন করতে হবে। হাতের চুড়ি, নাকফুল, কানের দুল, গলার চেইন ইত্যাদি কোনো কিছুই যেন নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠতে না পারে, সে জন্য সতর্ক থাকতে হবে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে পুলিশকে অবহিত করার পরামর্শ দিয়ে সিএমপি বলেছে, ‘আপনার নিরাপত্তা নিশ্চিত করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।’