‘শেখ রাসেল মহানগরী স্কুল ফুটবল টুর্নামেন্টের’ উদ্বোধন করছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মাননীয় মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, সিএমপির কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএমসহ অন্য অতিথিরা। ছবি : সিএমপি

চট্টগ্রামে আজ বুধবার (৬ অক্টোবর) ‘শেখ রাসেল মহানগরী স্কুল ফুটবল টুর্নামেন্ট-২০২১’-এর উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে বেলা তিনটায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) লাইনস মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিএমপির অফিশিয়াল ফেসবুক পেজে আজ এক পোস্টে এ খবর জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মাননীয় মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএমপির কমিশনার ও চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার সভাপতি সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

১৯৭৫-এর ১৫ আগস্টের কালরাতে ঘাতক গোষ্ঠীর হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে নির্মমভাবে নিহত হন তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে আগামী ১৮ অক্টোবর জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার উদ্যোগে সাইফ পাওয়ারটেকের সহযোগিতায় এই টুর্নামেন্টের আয়োজন করা হয়।

চট্টগ্রামে অবস্থানরত স্কুলসমূহ থেকে বাছাইকৃত সেরা ৩২টি স্কুল টিম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। দামপাড়া এসএএফ মাঠে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়কে ২-০ গোলে পরাজিত করে সেন্ট্রাল পাবলিক স্কুল এবং দামপাড়া পিওএম মাঠে দিলোয়ারা জাহান মেমোরিয়াল স্কুল ৭-০ গোলে পরাজিত করে খান সাহেব আব্দুল হাকিম উচ্চ বিদ্যালয়কে।

চারটি ভেন্যুতে পুরো টুর্নামেন্টের ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মবার্ষিকীতে এই টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর, শেখ রাসেল মহানগরী স্কুল ফুটবল টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান, চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার সহসভাপতি ও উপ-পুলিশ কমিশনার (বন্দর) এস এম মেহেদী হাসান, বিপিএম (বার) প্রমুখ।