চট্টগ্রামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হওয়া দুজনের একজন। ছবি: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

বাংলাদেশ সেনাবাহিনীর প্রতীক ব্যবহার ও ভুয়া সরকারি কর্মচারি বলে পরিচয় দেওয়া এবং দুস্কর্মে সহায়তা করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছ চট্টগ্রামের পতেঙ্গা মডেল থানার পুলিশ। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্র জানায়, ওই দিন রাত সাড়ে আটটার দিকে মো. সাইফুর রহমান নামের এক ব্যক্তি পতেঙ্গা মডেল থানাধীন জিইএম গেইট হাজী দানা মিয়ার বাড়ীর দ্বিতীয় তলায় তাঁর বাসার দরজায় মো. শহিদউল্ল্যাহ হাসানকে দাড়িয়ে থাকতে দেখেন। তিনি তাঁকে দাড়িয়ে থাকার কারণ জিজ্ঞাসা করলে তিনি হাসান নামের একজনকে খুঁজতে এসেছেন বলে জানান। কিন্তু ওই ভবনে হাসান নামের কেউ না থাকায় চোর সন্দেহে তিনিসহ আশেপাশের লোকজন তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করার সময় সেখানে মো. আকবর নামের এক ব্যক্তি সেখানে উপস্থিত হন। আকবর সেখানে আটক করা হাসান নামের ওই ব্যক্তির মামাতো ভাই বলে পরিচয় দেন এবং নিজেকে সেনাবাহিনীর ক্যাপ্টেন বলে পরিচয় দিয়ে আইডি কার্ড প্রদর্শন করেন।

তখন স্থানীয় লোকজন দুজনকেই সন্দেহ করেন। বিভিন্ন প্রশ্নের মুখে একপর্যায়ে আকবর স্বীকার করেন যে, তিনি একজন গার্মেন্টস কর্মী। প্রতারণা করতে তিনি ছবি এডিট করে বাংলাদেশ আর্মির পোশাক পরিহিত ছবি প্রিন্ট করেন এবং আইডি কার্ডটি তৈরি করেন।
ওই দুজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।