চট্টগ্রাম বন্দর নগরীর জিইসি মোড়ে জিইসি কনভেনশন সেন্টারে মঙ্গলবার ট্রাফিক সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। ছবি: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশর

‘ট্রাফিক আইন মেনে চলুন, নিরাপদ সড়ক নিশ্চিত করুন’ স্লোগান নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘ট্রাফিক সেবা সপ্তাহ ২০২২’।

মঙ্গলবার বন্দর নগরীর জিইসি মোড়ে জিইসি কনভেনশন সেন্টারে এ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

উদ্বোধন শেষে সিএমপি কমিশনার ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় রেজিস্ট্রেশন গাড়িগুলোতে কিউআরকোড সংবলিত স্টিকার লাগানোর কার্যক্রমের সূচনা করেন।

উল্লেখ্য, ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় এখন পর্যন্ত নগরীর প্রায় সাড়ে ১২ হাজার গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। নিরাপদ সড়ক গড়ে তোলার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করা এই কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে নগরীর সব সিএনজিচালিত গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে।

এ সময় সেখানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলমসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পরিবহনমালিক ও শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।