ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ গ্রেপ্তারকৃত নুরুল আবছার। ছবি: বাংলাদেশ পুলিশ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) অভিযান চালিয়ে ছিনতাইকৃত একটি মুঠোফোন ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলসহ একজনকে গ্রেপ্তার করেছে। কোতোয়ালী থানার ওয়াসা মোড় এলাকা থেকে ২৮ নভেম্বর (রোববার) দুপুরে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম নুরুল আবছার (৪৭)। তাঁর বাড়ি চট্টগ্রামের রাউজান থানায়।

সিএমপি জানায়, মো. সাইফুর রহমান (৩৭) নামের এক ব্যক্তি ২৬ নভেম্বর সকালে বাগঘোনা এ কে খানের বাংলোর সামনে থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে নিজের বাসার দিকে যাচ্ছিলেন। পথে কোতোয়ালী থানার ওয়াসা মোড়ের জমিয়াতুল ফালাম জামে মসজিদের নার্সারির সামনের রাস্তায় এক ব্যক্তি মোটরসাইকেল নিয়ে ওই অটোরিকশার পথরোধ করেন। ওই ব্যক্তি নিজেকে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্য দাবি করে সাইফুরকে অটোরিকশা থেকে নামতে বলেন। এরপর অজ্ঞাতনামা ওই ব্যক্তি ভয়ভীতি দেখিয়ে সাইফুরের কাছে থাকা নগদ ৮ হাজার টাকা ও স্যামসাং গ্যালাক্সি নোট ৫ মুঠোফোন ছিনিয়ে নেন। এরপর ওই ব্যক্তি মোটরসাইকেলে করে লালখান বাজারের দিকে চলে যান।

এ ঘটনায় সাইফুর কোতোয়ালি থানায় মামলা করেন। এরপর তদন্ত শুরু করে পুলিশ। ঘটনার দুদিনের মাথায় ২৮ নভেম্বর বেলা ১২টার দিকে কোতোয়ালি থানার একদল পুলিশ ওয়াসা মোড়ের জমিয়াতুল ফালাম জামে মসজিদের নার্সারি সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকৃত মুঠোফোন ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ নুরুল আবছারকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তিনি বলেছেন, ডিবি পরিচয় দিয়ে এর আগেও তিনি চট্টগ্রাম নগরের বিভিন্ন জায়গায় ছিনতাই করেছেন। এ ছাড়া তিনি কখনো কখনো নিজেকে সাংবাদিক পরিচয়ও দিতেন। নুরুলের বিরুদ্ধে রাউজান থানায় ও বায়েজিদ বোস্তামী থানায় দুটি মামলা রয়েছে বলে জানিয়েছে সিএমপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে