গ্রেপ্তার আসামিরা। ছবি : সংগৃহীত

চট্টগ্রামে ছিনতাইয়ের প্রস্তুতির সময় পাঁচ যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার ভোরে নগরের পলোগ্রাউন্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন—বাঁশখালীর পুঁইছড়ি এলাকার মো. দেলোয়ার হোসেন (২১), রাঙ্গুনিয়ার কোদালা ইউনিয়নের সাজ্জাদ হোসেন (২৪), কক্সবাজারের চকরিয়ার মো. ফরহাদ ওরফে দিদার (২৪), হাটহাজারীর নজুমিয়া হাট এলাকার মো. আসিফ হোসেন (২১) ও মাহফুজুর রহমান আদনান (২৩)। ওই সময় তাদের এক সহযোগী সফিউল আজম নয়ন (২৫) পালিয়ে যায়।

কোতোয়ালী থানার ওসি জাহেদুল কবির জানান, প্রাইভেটকার ও সিএনজিচালিত অটোরিকশা নিয়ে ছিনতাইয়ের প্রস্তুতির খবর পেয়ে অভিযানে নামে পুলিশ। ওই সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে সিএনজি অটোরিকশাটি পালিয়ে যায়। আর একটি প্রাইভেটকার থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়।

পরে নগরের মোহরা এলাকায় অভিযান চালিয়ে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে রামদা, টিপ ও ফোল্ডিং ছোরা এবং গাড়ির নম্বর প্লেট পরিবর্তনের সরঞ্জাম জব্দ করা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, গত একমাস ধরে প্রাইভেটকারের নম্বর পরিবর্তন করে নগরে ঘুরে ঘুরে ছিনতাই ও ডাকাতি করছেন। আজ মঙ্গলবার ভোরেও ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিলেন তারা। এর আগে নগরের হালিশহর, ডবলমুরিং, আকবরশাহ ও লালদিঘীর পাড় এলাকায় ছিনতাই করেন তারা।