সিএমপির বায়েজিদ থানার অভিযানে চোরাই পাঁচ মোটরসাইকেল উদ্ধারের পাশাপাশি পাঁচজন গ্রেপ্তার হয়েছেন। ছবি: সিএমপি

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বায়েজিদ থানার অভিযানে চোরাই পাঁচটি মোটরসাইকেল উদ্ধারের পাশাপাশি আন্তজেলা চোর চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার হয়েছেন।

জেলার সীতাকুণ্ড থানার বিভিন্ন স্থানে বৃহস্পতিবার রাত ১টা থেকে ৩টার মধ্যে অভিযান চালিয়ে মোটরসাইকেল উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তার করা হয়।

এর আগে ঠিকাদার ব্যবসায়ী কাজী নজরুল ইসলাম বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর ব্যবহৃত হর্নেট-১৫০ সিসি মোটরসাইকেল বাড়ির সামনে তালা লাগিয়ে রেখে বাসায় ইফতার করতে যান। এমন সময় এলাকার লোকজনের চিৎকার চেঁচামেচি শুনে বাসা থেকে বের হয়ে নজরুল দেখেন, বিবাদী মো. সাকিব (২০) মোটরসাইকেলটিসহ পড়ে আছেন।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় নজরুল নিজের বাইকটি উদ্ধার করেন এবং থানা পুলিশকে খবর দিলে তাৎক্ষণিক টহল পুলিশ ঘটনাস্থলে এসে সাকিবকে হেফজাতে নেয়।

পরবর্তী সময়ে বায়েজিদ বোস্তামি থানা টিম প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম মহানগরীসহ চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানা এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলগুলো উদ্ধার করে। একই সঙ্গে ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করে পুলিশ।
উদ্ধারকৃত গাড়িগুলো হলো ডিসকভার ১০০ সিসি মোটরসাইকেল, কালো ও লাল রঙের ডিসকভার ১০০ সিসি মোটরসাইকেল, লাল রঙের হিরো গ্ল্যামার মোটরসাইকেল, কালো ও নীল রঙের ডিসকভার ১০০ সিসি মোটরসাইকেল এবং সিবি হর্নেট হোন্ডা মোটরসাইকেল।