চট্টগ্রামের চকবাজার থানার পুলিশ পাঁচ দুর্ধর্ষ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে। গত বৃহস্পতিবার থেকে সোমবার টানা অভিযানে নগরীর বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। খবর জাগো নিউজের।

গ্রেপ্তাররা হলেন ভোলা জেলার দৌলতখান থানার চরপাতা গ্রামের মো. বাবুল (৪০), নওগাঁ জেলার সদর থানা এলাকার মো. মোস্তাফিজুর রহমান মিঠু (৪০), ফেনী জেলার সোনাগাজী থানার চরলক্ষ্মী গ্রামের মো. জসীম (৪২), চাঁদপুর জেলার কচুয়া থানার মো. রফিকুল ইসলাম (৪৫) এবং বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার কালীগঞ্জ গ্রামের মো. দেলোয়ার (৩৭)।

তাঁদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত ‌‘চট্ট মেট্রো-থ- ১৩-৫৬২৯’ ও ‘চট্ট মেট্রো-থ- ১৩-২৩৮৮’ নম্বরের দুটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করে পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা জানান, গ্রেপ্তার পাঁচজনই দুর্ধর্ষ ছিনতাইকারী। তাঁরা অটোরিকশারচালক সেজে একাধিক অটোরিকশা নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ এলাকার ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বের হওয়া লোকদের টার্গেট করে ছিনতাই করেন। মোস্তাফিজুর রহমান মিঠু ছিনতাইকারী গ্রুপটির নেতৃত্ব দেন ।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. ওয়ালি উদ্দীন আকবার জানান, সম্প্রতি মিজানুর রহমান নামে ছিনতাইয়ের শিকার এক ব্যক্তি চকবাজার থানায় মামলা করার পর ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ছিনতাইকারীদের শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে গত চার দিনে একে একে পুরো চক্রের পাঁচ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়।

ছিনতাইয়ে ব্যবহৃত দুটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়। গ্রেপ্তার আসামিদের মধ্যে মোস্তাফিজুর রহমান মিঠু ও মো. জসীম সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তাঁদের মধ্যে মোস্তাফিজুর রহমান মিঠুর বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৯টি ডাকাতি, ছিনতাই ও অস্ত্র মামলা, বাবুলের বিরুদ্ধে ৬টি ছিনতাই, অস্ত্র ও মাদক মামলা, জসিমের বিরুদ্ধে দুটি ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র মামলা, রফিকের বিরুদ্ধে ৩টি চুরি, মাদকসহ বিভিন্ন অপরাধের মামলা, দেলোয়ারের বিরুদ্ধে ৩টি খুন, ছিনতাই ও অস্ত্র মামলা রয়েছে।