ডিএমপির মিডিয়া সেন্টারে গ্রিল ও তালা কাটা চোর চক্রের এক সদস্য গ্রেপ্তারের ঘটনা বর্ণনা করছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)। ছবি: ডিএমপি নিউজ।

রাজধানীর কাফরুল থানা এলাকা থেকে বাসাবাড়ি ও দোকানের গ্রিল ও তালা কাটা চোর চক্রের একজন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তারকৃতের নাম মো. আজিজুল হক ফকির। গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) কাফরুল থানার সেনপাড়া পর্বতা ঈদগাহ মাঠ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে মিরপুর বিভাগের কাফরুল থানা পুলিশ। এ সময় তাঁর হেফাজত থেকে ১টি শাবল, ১টি বোল্ড কাটার, ২টি গাড়ির ভুয়া নাম্বারপ্লেট, ১টি তালা, ১টি বড় স্ক্রু ড্রাইভার, ১২টি শাড়ি, ১টি প্লায়ার্স, ১টি মোবাইল ফোন, ২ হাজার ৪০৯ টাকাসহ ১টি প্রেশার মাপার যন্ত্র রাখার ব্যাগ এবং চুরির কাজে ব্যবহৃত ১টি প্রাইভেট কার উদ্ধার করা হয়।

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর ) বেলা ৩টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ ব্যাপারে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)।

তিনি জানান, মিরপুর বিভাগের কাফরুল থানা পুলিশ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে। তাঁর নাম মো. আজিজুল হক ফকির। তিনি মাদারীপুর শিরখাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য (মেম্বার)। গ্রেফতারকৃত আজিজ অভিনব কায়দায় চুরির কাজটি করে থাকেন। তিনি একটি সাদা রংয়ের প্রাইভেট কার নিয়ে ঢাকা শহরে ঘুরতে থাকেন। তিনি গ্রিল কাটায় এক্সপার্ট। সুযোগ পেলেই গ্রিল কেটে স্বর্ণ ও মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যান।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আজিজুল ঢাকা শহরের বিভিন্ন এলাকার বাসায় রাতে গ্রিল কেটে প্রায় ৫০০টি চুরির ঘটনা ঘটিয়েছেন। তিনি কোনো ইলেট্রিক্যাল ডিভাইসে হাত না দিয়ে চুরির কাজটি সংঘটন করেন, যাতে ধরা না পড়েন। গ্রেপ্তার হওয়ার রাতেও কাফরুল থানার সেনপাড়া ও পল্লবীর বেনারসিপল্লির শাড়ির দোকানে চুরি করেছেন মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

এ ঘটনায় কাফরুল থানায় একটি মামলা হয়েছে। এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডিএমপির বনানী থানায় ৩টি ও মাদারীপুর জেলায় ১টি মামলা রয়েছে মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান।