একের পর এক গোল মিস করে হতাশ বার্সার ফরওয়ার্ড ফেরান তোরেস। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের প্রথম রাউন্ড থেকে আগেই বাদ পড়েছের বার্সেলোনা। এর জেরে খেলতে হচ্ছে ইউরোপা লিগে, সেখানেও ধুঁকছে বার্সেলোনা। গতকাল (১৭ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে গোলের মিসের মহড়ায় নাপোলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে কাতালানরা।

ক্যাম্প ন্যুতে খেলতে নেমে দারুণ শুরু করে বার্সেলোনা। নাপোলিকে একের পর এক আক্রমণ করে ভীতি ছড়ায়। কিন্তু ফিনিশিংয়ে গিয়ে বরাবরের মতোই ব্যর্থ বার্সা। ২৮তম মিনিটে দারুণ এক সুযোগ পান ফেরান তরেস। অবামেয়াংয়ের পাস থেকে ডি-বক্সে বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। পরের মিনিটে উল্টো এগিয়ে যায় নাপোলি। বক্স থেকে পিওতর জিয়েলিন্সকিকের প্রথম শট মার্ক-আন্দ্রে টের স্টেগের ফিরিয়ে দিলেও ফিরতি শটে জাল খুঁজে নেন তিনি।

বিরতির পর খেলতে নেমেও ছন্দে থাকে বার্সেলোনা। তবে আগের মতো সেই ফিনিশিংয়েই উন্নতি করতে পারছিল না দলটি। শেষ পর্যন্ত ৫৯তম মিনিটে সফলতা পায় কাতালানরা। নাপোলির বক্সে ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ স্পট কিকে দলকে সমতায় ফেরান ফেরান তোরেস।

শেষদিকে এসেও ভালো কয়েকটি আক্রমণ করে বার্সেলোনা। ৭২তম মিনিটে ভালো একটি আক্রমণ তৈরি করেও ডি-বক্সে গিয়ে অবামেয়াংকে খুঁজে নিতে ব্যর্থ হন ওসমান দেম্বেলে। ৮৭তম মিনিটে দলকে এগিয়ে নিতে পারতেন তরেস। বক্সে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন স্প্যানিশ এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় জাভি এর্নান্দেসের দলকে। আগামী বৃহস্পতিবার দ্বিতীয় লেগে নাপোলির মুখোমুখি হবে কাতালানরা।