গোপালগঞ্জে ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া চারজন। ছবি: গোপালগঞ্জ জেলা পুলিশ

গোপালগঞ্জে পৃথক অভিযান চালিয়ে ১৬০৫টি ইয়াবা বড়ি সহ চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
পুলিশ সূত্র জানায়, গোপালগঞ্জ সদর থানার বেদগ্রাম এলাকায় মঙ্গলবার অভিযান চালিয়ে ১৫১৪টি ইয়াবা বড়িসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

গ্রেপ্তার ওই ব্যক্তি হলেন, নড়াইলের নড়াগাতি থানার পাখিমারা গ্রামের তুরজাউন মোল্লা ওরফে আকাশ। তিনি সীমান্তবর্তী এলাকা থেকে মাদক কিনে করে নড়াইল, গোপালগঞ্জসহ আশপাশের এলাকায় মাদক ব্যবসা করে আসছিলেন। এর আগেও নড়াইলে মাদকসহ তুরজাউন মোল্লাকে গ্রেপ্তার করেছিল পুলিশ। মূলত টাইলস মিস্ত্রীর কাজের আড়ালে বেদগ্রাম এলাকায় থেকে তিনি মাদক ব্যবসা শুরু করেন।
একই দিনে ডিবি পুলিশ সদর থানার করপাড়া এলাকায় আরেকটি অভিযান চালিয়ে ৯১টি ইয়াবা বড়িসহ সাদ্দাম মোল্লা (২৯), কংকন বিশ্বাস (৩০) এবং শারমিন আক্তারকে (৪০) গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিরা সবাই গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া গ্রামের বাসিন্দা। তাঁদের বিরুদ্ধে গোপালগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম জানান, মাদকমুক্ত গোপালগঞ্জ গড়ার লক্ষ্যে জেলা পুলিশ বদ্ধপরিকর। পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম এর দিকনির্দেশনায় মাদকমুক্ত জেলা গড়তে ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে।