কামরাঙ্গীরচর থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের কামরাঙ্গীরচর এলাকায় গৃহবধূ রোজিনা হত্যার মূল আসামিসহ দুজনকে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। গ্রেপ্তার দুই আসামি হলেন মালা সাহা (২৫) ও তাঁর সহযোগী আকাশ ওরফে সঞ্জিত সাহা (৩১)। রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীতে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির মিডিয়া বিভাগের পক্ষ থেকে পাঠানো এক খুদে বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এতে জানানো হয়, সম্প্রতি কামরাঙ্গীরচর এলাকায় গৃহবধূ রোজিনাকে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় ২৪ ঘণ্টার মধ্যে তাঁদের গ্রেপ্তার করে কামরাঙ্গীরচর থানা-পুলিশ।

ডিএমপি জানায়, তাঁদের গ্রেপ্তারের সময় হত্যার কাজে ব্যবহৃত লুকিং গ্লাসের অংশবিশেষ এবং ঘটনার সময় হত্যাকারী মালা সাহার পরিহিত শাড়ি, বোরকা ও হিজাব জব্দ করা হয়েছে। গত শুক্রবার রাতে পুলিশ কামরাঙ্গীরচরের বড়গ্রামের বাসা থেকে রোজিনার (২৫) গলা কাটা লাশ উদ্ধার করে।

জানা যায়, ক্ষুদ্র কাপড় ব্যবসায়ী আকাশ প্রায় দেড় বছর আগে স্থানীয় একটি কারাখানার শ্রমিক রোজিনাকে বিয়ে করেন। তাঁদের ঘরে চার মাস বয়সী একটি কন্যাসন্তান আছে। আকাশের আগের নাম ছিল সঞ্জিত সাহা। এক যুগের বেশি আগে তাঁর সঙ্গে মালা সাহার বিয়ে হয়। তাঁদের দুই সন্তান রয়েছে। প্রথমে এটি (হিন্দু পরিচয়) সে রোজিনার কাছে গোপন করে। পরে বিয়ের সময় সে ইসলাম ধর্ম গ্রহণ করে মো. আকাশ নাম ধারণ করে।

ধর্মীয় পরিচয় গোপন করে দ্বিতীয় বিয়ে করায় আকাশের দুই স্ত্রীর মধ্যে কলহ চলে আসছিল জানিয়ে কামরাঙ্গীরচর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, মালা সাহা কেরানীগঞ্জে থাকে। পূর্বপরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন মালা বোরকা পরে সেখান থেকে রোজিনার বাসায় গিয়ে তাঁকে লুকিং গ্লাসের কাচ দিয়ে গলাকেটে হত্যা করে পালিয়ে যায়। এই পরিকল্পনার সঙ্গে সাথে আকাশও জড়িত ছিলেন বলে প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, ঘটনার পর আকাশকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তাঁর কথাবার্তায় সন্দেহ হলে মালাকে গ্রেপ্তারের পর পুরো ঘটনা প্রকাশ পায়।