ব্রাহ্মণপাড়া থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৪ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানা-পুলিশের বিশেষ অভিযানে ৯ কেজি গাঁজা, নারীসহ ৪ মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা অভিনব কৌশলে শরীরের সঙ্গে বেঁধে গাঁজা পাচারের অপেক্ষা করছিলেন। এদিকে অপর আরেকটি অভিযানে একটি ইজিবাইক তল্লাশি চালিয়ে ১২ কেজি গাঁজা জব্দ করেছে পুলিশ। খবর প্রতিসময়ের।

ওই দুটি অভিযানের বিষয় নিশ্চিত করে ব্রাহ্মণপাড়া থানার ওসি শেখ মাহমুদুল হাসান রুবেল জানান, শনিবার (৮ জুলাই) এসআই সোহেনা খাতুন সঙ্গীয় ফোর্সসহ উপজেলার সিদলাই ইউনিয়নে অভিযান পরিচালনা করে সিদলাই গ্রামের গোলাবাড়ীয়া-বালিনাগামী ভাঙা সেতুর ওপর অপেক্ষমাণ এক নারী ও তিন যুবকের অবস্থান সন্দেহজনক হওয়ায় তাঁদের দেহ তল্লাশি চালিয়ে চারজনের শরীরের সামনের অংশে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৯ কেজি গাঁজা জব্দ এবং তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার মগটুলা গ্রামের সুলতান আহমেদের ছেলে মোশাররফ হোসেন (২৬), কুমিল্লার বুড়িচং থানার পূর্ণমতি গ্রামের আব্দুল বারেকের স্ত্রী ফিরোজা বেগম (৫০), গাজীপুরের শ্রীপুর থানার কেওয়া পূর্ব খন্ড গ্রামের মতিউর রহমানের ছেলে আলী (১৯) ও নেত্রকোনা সদরের পঞ্চনপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে আলীনূর ইসলাম (১৯)।

এদিকে গত শুক্রবার রাতে থানার এসআই মাহবুবুর রহমান সঙ্গীয় ফোর্সসহ ব্রাহ্মণপাড়া উপজেলার সদর ইউনিয়নের নাইঘর গ্রামে অভিযান পরিচালনার সময় ব্রাহ্মণপাড়া-হরিমঙ্গল সড়কে একটি ইজিবাইককে থামানোর সংকেত দেন। পরে চালক ইজিবাইক ফেলে ওই বাহনে থাকা আরেক ব্যক্তিসহ দ্রুত পালিয়ে যান। পরে পুলিশ ইজিবাইকের ভেতর তল্লাশি চালিয়ে ১২ কেজি গাঁজা জব্দ করে।

গাঁজা উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলায় ৪ আসামিকে গত শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। অপর মামলায় পলাতক দুজনকে অজ্ঞাত আসামি করা হয়।