বিরোধী দলগুলোর ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে খুলনা মহানগরীর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

খুলনা মহানগর পুলিশের (কেএমপি) প্রতিবেদন অনুযায়ী আজ সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন বাস টার্মিনাল থেকে ঢাকাগামী দূরপাল্লার ৪০টি বাস এবং খুলনা থেকে বরিশাল রুটে ৪টি বাস ছেড়ে গেছে। নিউমার্কেট থেকে বিভিন্ন রুটে বিআরটিসির ৯টি বাস, আন্তজেলা সব রুটে ৭৭টি বাস ছেড়ে গেছে। তেমনিভাবে দূরপাল্লার আন্তজেলার সব রুটের বাস, ট্রাক ও ট্রেন খুলনা মহানগরের বিভিন্ন টার্মিনালে অন্যান্য দিনের মতোই এসেছে।

খুলনা মহানগর এলাকায় অভ্যন্তরীণ ইজিবাইক, রিকশা, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ সকল যান চলাচল স্বাভাবিক। স্কুল-কলেজসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পরীক্ষা, ক্লাস, ছাত্র—শিক্ষকের উপস্থিতি নিয়মিত ও স্বাভাবিক।

খুলনা মহানগরীর সব থানা এলাকায় ভোর থেকে সকল দোকানপাট, কাঁচাবাজার, মাছের বাজার/আড়তসহ বিপণিবিতানসমূহ খোলা আছে। অফিস, আদালত, ব্যাংক, বিমা এবং ব্যবসাপ্রতিষ্ঠান অন্যান্য দিনের মতোই স্বাভাবিক চলছে।

পুলিশ কমিশনারসহ সকল তদারককারী কর্মকর্তার নিবিড় তদারকিতে খুলনা মহানগর এলাকার পরিস্থিতি স্বাভাবিক। অন্যান্য দিনের মতো জনজীবন স্বাভাবিক, হরতালের আলাদা কোনো চিত্র পরিলক্ষিত হচ্ছে না।

খুলনা মহানগরীর কোথাও বিএনপি-জামায়াত কর্তৃক মিছিল/পিকেটিংসহ কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে গুরুত্বপূর্ণ সব স্থানে প্রয়োজনীয় পুলিশি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি সাদাপোশাকে সার্বিক বিষয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।