ফয়েজ ইকবাল

কুমিল্লার চান্দিনায় ক্রেতা সেজে চার মাদক ব্যবসায়ীকে আটক করেছেন দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফয়েজ ইকবাল।

শুক্রবার (২৬ আগস্ট) রাত ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক-সংলগ্ন চান্দিনা বাসস্টেশনের পাশে ধানসিঁড়ি এলাকা থেকে তাঁদের আটক করা হয়।  খবর ঢাকা পোস্টের।

আটক ব্যক্তিরা হলেন চান্দিনা ধানসিঁড়ি এলাকার মাদক কারবারি মহরম আলীর স্ত্রী আফিয়া বেগম (৩৫), কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার রাজেন্দ্রপুর গ্রামের মো. হোসেনের স্ত্রী বিলকিছ বেগম (৩৮), চান্দিনা পৌর এলাকার বেলাশহর গ্রামের নূরুল ইসলামের ছেলে মো. রাসেল (৩৬) ও দেবীদ্বার উপজেলার বাগুর গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে সোহেল মিয়া (২৮)। 

চান্দিনা থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাবুদ্দিন খান জানান, চান্দিনা বাসস্টেশন-সংলগ্ন একটি চা-দোকানে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের মাদক বিক্রি করে আসছিলেন মহরম আলী। তাঁকে এলাকার সবাই হাড্ডি বলেই চেনেন। শুক্রবার রাত ৮টায় দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফয়েজ ইকবাল দুই সহযোগীকে মাদক কেনার জন্য ছদ্মবেশে পাঠান। 

তাঁরা ওই দোকান থেকে গাঁজা ও ফেনসিডিল কেনার পর নিশ্চিত হন। এরপর এএসপি নিজেও সেখানে যান। সে সময় ওই দোকানে ও আশপাশে থাকা লোকজনের মধ্যে কে মাদক বিক্রি করে আর কারা কেনে, সবকিছুই গোপন ক্যামেরায় ভিডিও ধারণ করে মাদক কারবারিদের ধাওয়া করে আটক করেন। 

খবর পেয়ে চান্দিনা থানা-পুলিশও অভিযানে অংশ নেয়। এ সময় ওই চা-দোকান থেকে গাঁজা ও ফেনসিডিল উদ্ধারের পর তাদের তথ্য অনুযায়ী পার্শ্ববর্তী একটি বাসায় অভিযান চালিয়ে সাড়ে ২১ কেজি গাঁজা, ১০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৪ বোতল ফেনসিডিল ও মাদক বিক্রির প্রায় ২৯ হাজার টাকা উদ্ধার করা হয়। 

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ থানায় মামলা করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।