কেএমপিতে কর্মরত নারী পুলিশ সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা। ছবি: বাংলাদেশ পুলিশ

খুলনা মেট্রোপলিটন পুলিশে (কেএমপি) কর্মরত নারী পুলিশ সদস্যদের সঙ্গে মতবিনিময় করেছেন কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা। খুলনা নগরীর বয়রায় কেএমপির পুলিশ লাইন্স মাল্টিপারপাস হলে ১৭ নভেম্বর (শুক্রবার) সন্ধ্যায় এই মতবিনিময় সভা হয়।

সভার শুরুতে পুলিশ কমিশনার উপস্থিত সব নারী পুলিশ সদস্যদের সঙ্গে সালাম ও শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য দেন। তিনি এ সময় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতার চরণ ‘বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর’ দৃপ্তকণ্ঠে উচ্চারণ করেন। তিনি বলেন, নারীকে সব ধর্মেই মর্যাদার স্থানে আসীন করা হয়েছে। এ দেশের উন্নয়নে নারীদের ও অসামান্য অবদান রয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কেএমপির বিভিন্ন স্তরের নারী পুলিশ সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ কমিশনার নারী পুলিশ সদস্যদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন। এ ছাড়া বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দায়িত্ব পালনের সময়ে সতর্ক থাকার এবং করণীয়-বর্জনীয় বিষয়গুলোর ওপর আলোকপাত করেন।

সভায় কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড প্রটোকল) তাসলিমা খাতুন, ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা এবং অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) সোনালী সেন পিপিএম-সেবা নারী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।