কেএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভার খণ্ডচিত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মাসিক অপরাধ পর্যালোচনা সভা সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে অনুষ্ঠিত হয়েছে।

নিজ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সর্বোচ্চ পেশাদারত্ব ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করতে পুলিশ সদস্যগণকে নির্দেশনা দেন কেএমপি কমিশনার। এ ছাড়া জঙ্গি, সন্ত্রাস, মাদক, মানবপাচার, চাঁদাবাজি, হত্যা, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণসহ বিভিন্ন মামলার তদন্ত নিবিড়ভাবে করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।

ভালো কাজের স্বীকৃতিস্বরূপ কেএমপির বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণকে অনুষ্ঠানে টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়। তাঁরা হলেন সোনাডাঙ্গা থানার ওসি মো. মমতাজুল হক, পরিদর্শক মো. আমিরুল ইসলাম, এসআই অনুপ কুমার ঘোষ, এসআই মো. নেয়াজ মোরশেদ, এসআই সুমন মণ্ডল ও এসআই মুক্তা বিশ্বাস; গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক এস কে লুৎফর রহমান ও মো. ইমদাদুল হক; শ্রেষ্ঠ ট্রাফিক কর্মকর্তা মাহমুদ আলম; আইসিটি শাখার সার্জেন্ট এস এম তানভীর আহম্মেদ; খুলনা থানার এসআই আব্দুল হান্নান, এসআই মোল্লা আব্দুল হাই ও এসআই মো. মামুন অর-রশিদ; লবণচরা থানার এসআই মো. হাবিবুর রহমান ও এসআই প্রদীপ বৈদ্য; খালিশপুর থানার এসআই মো. রাকিবুল ইসলাম, এসআই রেজাওয়ানুজ্জামান ও এসআই ব্রজেন কুমার ঘোষ; দৌলতপুর থানার এসআই মো. মিকাইল হোসাইন ও এসআই বদিউর রহমান; ভিকটিম সার্পোট সেন্টারের এসআই ডলি সরকার; আড়ংঘাটা থানার এসআই মো. লুৎফুল হায়দার; খানাজাহান আলী থানার এসআই অয়ন তীর্থ পাইক ও এসআই মো. ইসতিয়াক আহম্মেদ; গোয়েন্দা বিভাগের এসআই মো. সেলিম হোসেন ও এসআই মো. সিরাজুল ইসলাম; সিটিএসবি খুলনা জোনের এসআই মো. শফিউদ্দিন; ট্রাফিক বিভাগের সার্জেন্ট পিযুষ কুমার দে, এসআই নির্মল পাঠক; টিএসআই মো. আলমগীর হোসেন; প্রসিকিউশন বিভাগের এসআই রহিনি আক্তার, এএসআই মো. সরোয়ার, এএসআই মো. ইমরান হোসেন, এএসআই মঞ্জুর রহমান, এএসআই তুহিন মিয়া ও এএসআই এম এম রবিউল ইসলাম; কেন্দ্রীয় রিজার্ভ অফিসের এএসআই বিল্লাহ হোসেন, এএসআই রাজেন্দ্র নাথ ঘোঘ ও এএসআই গৌতম চন্দ্র মিস্ত্রি; আরসিডি শাখার নায়েক মো. সাইফুল আলম ও নায়েক শাহাজাহান হাওলাদার; স্টোনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর মো. সাখাওয়াত হোসেন; সিটিএসবি খুলনা জোনের কনস্টেবল আমিরুল কবির; সিটিএসবি হরিণটানা জোনের কনস্টেবল মো. শামসুর রহমান খান; প্রসিকিউশন বিভাগের কনস্টেবল কাজী খালিদ হোসেন; এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্টের হেড অ্যাসিসটেন্ট শেখ মনিরুল ইসলাম; অপরাধ শাখার কনস্টেবল তানভীর হায়দার; মিডিয়া শাখার ক্যামেরাম্যান মাহাবুবুর রহমান; কনস্টেবল আকাশ বিশ্বাস; কনস্টেবল ইলিয়াস কাঞ্চন; কনস্টেবল কামরুজ্জামান; কনস্টেবল হাবিবুর রহমান; উচ্চমান সহকারী ইদ্রিস আলী গাজী; কনস্টেবল ইখতেখার হোসেন রাফি; কনস্টেবল রাজি উন নাবী ও কনস্টেবল মো. মোস্তাফিজুর রহমান।

কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এঅ্যান্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মো. সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড প্রটোকল) মোছা. তাসলিমা খাতুন, ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ, সহকারী পুলিশ কমিশনারবৃন্দ, অফিসার ইনচার্জবৃন্দ এবং পুরস্কারপ্রাপ্ত পুলিশ সদস্যগণ সভায় উপস্থিত ছিলেন।