নারায়ণগঞ্জ পুলিশ লাইনস মাঠে সোমবার বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। পরে তিনি নারায়ণগঞ্জ পুলিশ লাইনস জামে মসজিদ ও পুলিশ লাইনস মাল্টিপারপাস হল (ওয়েলফেয়ার শেড) উদ্বোধন করেন। এসব আয়োজনের বেশ কিছু মুহূর্ত। ছবি: পুলিশ নিউজ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, কোনো রাজনৈতিক দল শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে পারে। কেউ শান্তি-শৃঙ্খলার বিঘ্ন ঘটালে, মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করলে তা আইনানুগভাবে মোকাবিলা করার জন্য বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিট প্রস্তুত রয়েছে।

আইজিপি সোমবার বিকেলে নারায়ণগঞ্জ পুলিশ লাইনস মাঠে প্রধান অতিথি হিসেবে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তি, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও তাঁদের সহধর্মিণী এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, ‘বাংলাদেশ পুলিশ শতবর্ষের পুরোনো একটি প্রতিষ্ঠান। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা প্রতিনিয়ত দায়িত্ব পালন করে থাকি। বাংলাদেশ পুলিশকে প্রতিদিন নিত্য নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। সেই চ্যালেঞ্জ মোকাবিলার দক্ষতা, অভিজ্ঞতা ও সক্ষমতা আমাদের রয়েছে।’

নারায়ণগঞ্জের জনগণ শান্তিপ্রিয় উল্লেখ করে আইজিপি বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী ও প্রশাসনকে নারায়ণগঞ্জবাসী সবসময় সহযোগিতা করছেন।’

নারায়ণগঞ্জবাসী আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে অতীতে যেভাবে সহযোগিতা করেছে, আগামীতেও তাঁদের এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন আইজিপি।

পুলিশপ্রধান বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল, দাবা, কাবাডিসহ বিভিন্ন খেলায় বাংলাদেশ পুলিশের সাফল্য রয়েছে।

তিনি নিয়মিত অনুশীলনের মাধ্যমে ক্রীড়া ক্ষেত্রে আরও নৈপুণ্য প্রদর্শনের জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।

পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। বিশেষ অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী। প্রধান অতিথি ও বিশেষ অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন।

এর আগে আইজিপি নারায়ণগঞ্জ পুলিশ লাইনস জামে মসজিদ ও পুলিশ লাইনস মাল্টিপারপাস হল (ওয়েলফেয়ার শেড) উদ্বোধন করেন।