কুড়িগ্রামে ইয়াবাসহ গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামে জেলা পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। ২৮ সেপ্টেম্বর (বুধবার) কুড়িগ্রামের রৌমারী ও ভূরুঙ্গামারী এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। এর বাইরে বিভিন্ন মামলার পরোয়ানাভুক্ত নয়জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আসামির নাম মো. শাহ আলম (৫০) ও মো. বাবলা মিয়া (৫০)। তাঁদের কাছ থেকে ২ হাজার ১০টি ইয়াবা, ১৭ কেজি ৫০০ গ্রাম গাঁজা ও ৯৯ বোতল এসকুফ সিরাপ জব্দ করা হয়েছে।

কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে জব্দ করা ইয়াবা। ছবি: বাংলাদেশ পুলিশ

জেলা পুলিশ জানায়, রৌমারী থানা-পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ২৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে থানার নটানপাড়া গ্রামে অভিযান চালিয়ে শাহ আলমকে ২ হাজার ১০টি ইয়াবাসহ গ্রেপ্তার করে। এর আগে একই দিন বেলা পৌনে ১টার দিকে ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ভূরুঙ্গামারী বিআরটিসি কাউন্টার এলাকায় অভিযান চালিয়ে ১৭ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ বাবলাকে গ্রেপ্তার করেছে। একই দিন ফুলবাড়ী থানা-পুলিশ থানার কাশিপুর ইউনিয়নের মেম্বারটারি গ্রামে অভিযান চালিয়ে ৯৯ বোতল এসকুফ জব্দ করেছে।
জেলা পুলিশের অভিযানে জব্দ করা এসকুফ সিরাপ। ছবি: বাংলাদেশ পুলিশ

এর বাইরে গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানায় বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে জিআর ওয়ারেন্টভুক্ত তিনজন, সিআর ওয়ারেন্টভুক্ত দুজন এবং নিয়মিত মামলার চার আসামিসহ মোট নয়জনকে গ্রেপ্তার করা হয়।