পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই চোর। ছবি: বাংলাদ

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানা-পুলিশের বিশেষ অভিযানে দেশীয় অস্ত্র, চোরাই মালামালসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রাসেল মিয়া ও আমিনুল ইসলাম ওরফ আল আমিন।

আজ ২৬ আগস্ট ভোর ৪টার সময় কমলগঞ্জ থানাধীন চিৎলিয়া ও বড়গাছ এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

কমলগঞ্জ থানার এসআই নিয়াজ মাহমুদ জানান, গত ২৯ জুন কমলগঞ্জ উপজেলা পরিষদের সামনে স্টেডফাস্ট কুরিয়ার সার্ভিস অফিসে চুরির ঘটনা ঘটে। সে সময় কুরিয়ার সার্ভিস অফিসের সহকারী ম্যানেজার জনৈক মওদুদ আহমেদ অজ্ঞাত লোকদের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পাওয়ার পর থেকেই পুলিশ এই চুরির রহস্য উদঘাটনে কাজ শুরু করে।

গতকাল ২৫ আগস্ট গোপন সোর্সের মাধ্যমে তথ্য সংগ্রহ করে প্রথমে আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামের রাসেলের বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে তল্লাশি করে চুরির কাজে ব্যবহৃত তালা ভাঙার রড, তরবারি, ছোড়া ও শাবল জব্দ করা হয়।

পরে রাসেলকে জিজ্ঞাসাবাদে তিনি কুরিয়ার সার্ভিস অফিসে চুরির ঘটনায় জড়িত মর্মে স্বীকার করেন এবং চোরাই মালামাল কমলগঞ্জ উপজেলাসংলগ্ন বড়গাছ এলাকার আল আমিনের কাছে রয়েছে বলে জানান।

রাসেলের দেওয়া তথ্যের ভিত্তিতে আজ ভোরে কমলগঞ্জ থানাধীন সরইবাড়ি এলাকায় শ্বশুরবাড়ি থেকে আমিনুল ইসলাম ওরফে আল আমিনকে আটক করা হয়। পরে আল আমিনের দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর বাড়ি এবং আশপাশে তল্লাশি করে চোরাই মালামাল উদ্ধার করা হয়।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী জানান, গ্রেপ্তার ২ জন কুরিয়ার সার্ভিস অফিস থেকে চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।