আজ দুপুর ১২টায় ইকবাল হোসেনকে কুমিল্লায় আনা হয়। ছবি : দ্য ডেইলি স্টারের

কক্সবাজার সমুদ্রসৈকতের সুগন্ধা পয়েন্টে গ্রেপ্তারকৃত ইকবাল হোসেনকে কুমিল্লায় আনা হয়েছে।

আজ শুক্রবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় তাঁকে কুমিল্লা পুলিশ লাইন্সে নিয়ে আসা হয়। খবর দ্য ডেইলি স্টারের।

পূর্বের ঘোষণা অনুযায়ী তাঁকে পুলিশ সুপারের কার্যালয়ে না এনে পুলিশ লাইন্সে আনা হয়।

কুমিল্লার সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান পুলিশ লাইন্সে সাংবাদিকদের বলেন, গ্রেপ্তারকৃত ইকবাল হোসেনকে দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমেদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তানভীর আহমেদ জানান, গ্রেপ্তারকৃত ইকবাল তাঁর অপরাধ স্বীকার করেছেন। এ বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) কুমিল্লার পুলিশ সুপার ফা‌রুক আহ‌মেদ বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত ১০টা ১০ মিনিটের দিকে কক্সবাজার সমুদ্রসৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে ইকবাল হোসেন নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে গতকাল রাত ১১টা ৫০ মিনিটের দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কুমিল্লার অভিযুক্ত ইকবালকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, ১৩ অক্টোবর কুমিল্লা মহানগরীর নানুয়ার দিঘিরপাড় পূজামণ্ডপে কোরআন রাখা নিয়ে মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় কুমিল্লার বিভিন্ন থানায় ৯ মামলায় ৭৯১ জনকে আসামি করা হয়।

এর মধ্যে কোতোয়ালি মডেল থানায় পাঁচটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দুটি এবং দাউদকান্দি ও দেবীদ্বার থানায় একটি করে মামলা হয়েছে। ৯১ জনের নাম উল্লেখ করে মামলায় ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ পর্যন্ত ৪৪ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।