ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৫ ছিনতাইকারী। ছবি: সংগৃহীত।

কুমিল্লায় বিশেষ অভিযান চালিয়ে ৫ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ছিনতাই হওয়া মালামাল উদ্ধারের পাশাপাশি একটি দেশে তৈরি অস্ত্র পাইপগান জব্দ করা হয়েছে।

সোমবার রাতে অভিযান চালিয়ে তাঁদেরকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি রাজেশ বড়ুয়া। খবর ইন্ডিপেনডেন্ট অনলাইনের।

আটক ৫ ছিনতাইকারী হলেন কুমিল্লার মুরাদনগর উপজেলার সিদ্ধেশ্বরী গ্রামের হরিপদ চন্দ্র বিশ্বাসের ছেলে অপু চন্দ্র বিশ্বাস ওরফে আরিফুল ইসলাম (৩২), নগরীর গোবিন্দপুর এলাকার ভাড়াটে মুরাদনগর উপজেলার মোচাগড়া গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে শাহ আলম (২৮), নগরীর ঠাকুরপাড়া এলাকার ভাড়াটে মুরাদনগরের ছালিয়াকান্দি গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে রমজান আলী (২২), কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা ধোপাবাড়ি এলাকার সুজন মিয়ার ছেলে রোজাল ইসলাম ফয়সাল (২১) এবং দক্ষিণ চর্থা থিরা পুকুর পাড় এলাকার শফিক মিয়ার ছেলে মহাম্মদ আবিদ (২১)।

এ সময় তাঁদের কাছ থেকে একটি দেশে তৈরি পাইপ গান, একটি ডিজিটাল সনি ক্যামেরা, লেন্স, ফ্লাসলাইট, তিনটি হাতঘড়ি, মানিব্যাগ, প্রদীপ কুমার সরকার নামীয় একটি জাতীয় পরিচয়পত্র, ডাচ-বাংলা ব্যাংকের এটিএম ডেবিট কার্ড ও ৪৫০০ টাকা উদ্ধার করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি রাজেশ বড়ুয়া জানান, ২০ মে বরিশাল জেলায় কর্মরত প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার প্রদীপ কুমার সরকার কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় ইজিবাইকে করে যাওয়ার পথে সদর উপজেলার হৃদগড়া এলাকায় ৪/৫ জন দুষ্কৃতকারী গাড়ি থামিয়ে তাঁর সঙ্গে থাকা মালামাল ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় ২২ মে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার সাথে সাথেই জেলা পুলিশ সুপারের নির্দেশে মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশকে হস্তান্তর করা হয়।

এরপর ডিবি পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে ছিনতাইয়ে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করে এবং ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করতে সক্ষম হয়। পরে তাঁদের আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান ওসি রাজেশ বড়ুয়া।