কুমিল্লায় ব্রাহ্মণপাড়া থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতির সময় পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসহ আন্তজেলা ডাকাত দলের দুই সদস্য গ্রেপ্তার হয়েছেন। কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানা এলাকা থেকে ১২ নভেম্বর (রোববার) দিবাগত রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম মো. আলমগীর হোসেন (৪২) ও সাইফুল ইসলাম জাহাঙ্গীর(২৬)। পুলিশের অভিযানের সময় মো. বিল্লাল হোসেন(৩৮), মোহাম্মদ রয়েলসহ (৪১) ৫–৬ জন ডাকাত পালিয়ে যায়। গ্রেপ্তার আসামিদের কাছ থেকে চারটি দা, একটি লোহার পাইপ, একটি প্লাস্টিকের পাইপ জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, ব্রাহ্মণপাড়া থানা-পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ১২ নভেম্বর দিবাগত রাত দেড়টার দিকে ব্রাহ্মণপাড়া থানার মাধবপুর ইউনিয়নের মাধবপুর এলাকায় অভিযান চালিয়ে আলমগীর ও সাইফুলকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করে। এ সময় বিল্লাল, রয়েলসহ ৫–৬ জন ডাকাত পালিয়ে যায়। পরে গ্রেপ্তার দুই আসামিসহ অজ্ঞাতনামা ৫–৬ জনের বিরুদ্ধে ব্রাহ্মণপাড়া থানায় মামলা করা হয়।

গ্রেপ্তার আলমগীরের বিরুদ্ধে এর আগে ছয়টি মামলা রয়েছে। এর মধ্যে একটি ডাকাতি প্রস্তুতি মামলা, একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা, একটি অন্যান্য ধারায় মামলা, দুটি মাদক মামলা ও একটি চুরির মামলা রয়েছে। আর সাইফুলের বিরুদ্ধে দুটি চুরির মামলা রয়েছে। এ ছাড়া পলাতক আসামি বিল্লালের বিরুদ্ধে দুটি ডাকাতিসহ ১০টি মামলা রয়েছে। আর পলাতক আসামী রয়েলের চারটি ডাকাতির প্রস্তুতিসহ সাতটি মামলা রয়েছে।