গ্রেপ্তার আসামি। ছবি : ঢাকা পোস্ট

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়ন জাতীয় পার্টির (জাপা) সাধারণ সম্পাদক শফিকুল ইসলামকে কুপিয়ে পা বিচ্ছিন্ন করার ঘটনায় প্রধান পরিকল্পনাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার আসামির নাম ইয়াসিন খান (৩৫), তিনি তুষখালী ইউনিয়নের তুষখালী গ্রামের বাসিন্দা।

আজ বুধবার বেলা ১১টার দিকে মঠবাড়িয়া থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান।

পুলিশ সুপার বলেন, গত ২৯ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে উপজেলার তুষখালী ইউনিয়নের গুদিঘাটা মাঝেরপোল এলাকায় জাতীয় পার্টির নেতা শফিকুল ইসলামকে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এ ঘটনার মূল পরিকল্পনাকারী গ্রেপ্তারকৃত ইয়াসিন খান।

ঘটনার দিন রাতে আহত শফিকুলের মা মমতাজ বেগম বাদী হয়ে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুই থেকে তিনজনকে আসামি করে মঠবাড়িয়া থানায় মামলা করেন। তার পর দিন প্রধান আসামি নাসিরকে গ্রেপ্তার করে পুলিশ।

মঠবাড়িয়া থানায় সংবাদ সম্মেলনে কথা বলেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। ছবি : ঢাকা পোস্ট

পুলিশ সুপার বলেন, গতকাল মঙ্গলবার ভোররাতে ঢাকার লালবাগ থানা-পুলিশের সহযোগিতায় লালবাগ এলাকা থেকে ইয়াসিনকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে দুটি দেশীয় অস্ত্র ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়। তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া-ভান্ডারিয়া সার্কেল) মো. ইব্রাহিম, মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. নুরুল ইসলাম বাদল উপস্থিত ছিলেন।