অবশেষে জুলেস কুন্ডের সঙ্গে রেজিস্ট্রেশন করেছে বার্সেলোনা। মাসখানেক আগে সেভিয়া থেকে এই ডিফেন্ডারকে দলে ভিড়িয়েছিল কাতালান জায়ান্টরা।

রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ায় রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে সোমবারের ম্যাচে পুরো ৯০ মিনিটই এই ফরাসি ডিফেন্ডারকে মাঠে রেখেছিলেন বার্সা কোচ জাভি।

২৩ বছর বয়সী কুন্ডে জুলাইয়ে ৫৫ মিলিয়ন ইউরোতে ক্যাম্প ন্যুতে চুক্তিবদ্ধ হন। কিন্তু লা লিগার নিয়ম অনুযায়ী কোনো খেলোয়াড়কে দলভুক্ত করতে আর্থিকভাবে প্রয়োজনীয় সুযোগ না থাকায় মাঠে নামানো যাচ্ছিল না কুন্ডেকে। খবর বাসসের।

ইতিমধ্যে বিভিন্ন খাতে ক্লাব এবারের মৌসুম শুরুর আগে প্রায় ৭০০ মিলিয়ন ইউরোর সম্পদ বিক্রি করে দিয়েছে। আর এর মাধ্যমে গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে কাতালান ক্লাবটি একে একে দলে ভিড়িয়েছে রবার্ট লিওয়ানদোস্কি, রাফিনহা, আন্দ্রেস ক্রিস্টেনসেন ও ফ্রাংক কেসির মতো তারকাদের।

১৩ আগস্ট রায়ো ভায়োকানোর সঙ্গে গোলশূন্য ড্রর মাধ্যমে মৌসুম শুরু করেছিল বার্সেলোনা। ওই ম্যাচে নতুন চুক্তিভুক্ত এ চারজনকেই পরখ করে দেখেছেন জাভি।

দ্বিতীয় ম্যাচেও কুন্ডেকে দলের বাইরে রাখতে বাধ্য হন জাভি। যদিও ওই ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছিল বার্সেলোনা।