কক্সবাজারে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলীকে ফুল দিয়ে বরণ করেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ছবি : ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন।

কক্সবাজারের কুতুবদিয়া দ্বীপে পর্যটনের সম্ভাবনা যাচাইয়ে পরিদর্শন করলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
শুক্রবার (২৭ আগস্ট) তিনি পরিদর্শনে আসেন। ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টে এ খবর জানানো হয়।

এ সময় তাঁকে ফুল দিয়ে বরণ করেন পুলিশ সুপার মো. জিললুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ ও কক্সবাজার জোন ও সহকারী পুলিশ সুপার শেহরিন আলম প্রমুখ।

মাননীয় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে এ সময় ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন ও অতিরিক্ত সচিব সুকেশ কুমার সরকার।

সচেতনতামূলক র‍্যালি
শনিবার (২৮ আগস্ট) লাবণী বিচে পর্যটক ও পর্যটনসেবা কর্মীদের জন্য কোভিড-১৯ সচেতনতামূলক র‍্যালি অনুষ্ঠিত হয়।
র‍্যালিতে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুকেশ কুমার সরকার।


ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের প্রচারণা

রোববার (২৯ আগস্ট) কোভিডের প্রাদুর্ভাব হ্রাস এবং সমুদ্রের পানিতে নামার ক্ষেত্রে সচেতনতা বৃদ্ধিতে পর্যটকদের স্বাস্থ্যবিধি এবং জোয়ার ভাটার সময়সীমা মেনে সৈকতে প্রবেশ করার জন্য মাইকিংসহ বিভিন্ন প্রচারণা চালিয়েছে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন।

মতবিনিময় সভা

সোমবার (৩০ আগস্ট) কক্সবাজার রিজিয়নের সম্মেলনকক্ষে কক্সবাজার হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান মহোদয়। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম, (পিপিএম-সেবা), পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, (পিপিএম)।

কক্সবাজার সমুদ্রসৈকত পরিদর্শনে ডিআইজি

বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারের লাবণী, সুগন্ধা, কলাতলী বিচ এলাকা পরিদর্শন করেছেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান। মঙ্গলবার (৩১ আগস্ট) তিনি এই পরিদর্শনে আসেন।

এ সময় ডিআইজি দায়িত্বরত অবস্থায় করণীয় সম্পর্কে আলোচনা করেন এবং পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পরামর্শ দেন।
পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম ডিভিশনের ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম, (পিপিএম-সেবা), পুলিশ সুপার মো. জিললুর রহমান প্রমুখ।