ডিবি পুলিশের হেফাজতে ৫০ কেজি গাঁজাসহ গ্রেপ্তার দুই মাদক কারবারি। ছবি-সংগৃহীত

কুড়িগ্রামে পৃথক তিনটি অভিযানে ৭৫ কেজি গাঁজা ও ২০০টি ইয়াবাসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ ও জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেপ্তাররা হলেন- মো. আমিনুল ইসলাম (২০), মো. রিপন খান (২৮), মো. ছকিম উদ্দিন (৪২) ও মো. আমিনুল ইসলাম (৩৯)।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে এক বার্তায় এসব তথ্য জানিয়েছে কুড়িগ্রাম জেলা পুলিশ।

পুলিশ জানায়, শুক্রবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাত একটার দিকে কুড়িগ্রাম জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি টিম জেলা সদরের মধ্যকুমরপুর এলাকায় মাদক বিরোধী অভিযান চালায়। অভিযানে নাগেশ্বরী থেকে বগুড়াগামী ডিমবাহী একটি পিকআপ ভ্যানে বিশেষ কায়দায় ডিমের খাঁচার নিচে ফিটিং করা অবস্থায় তিনটি বস্তায় মোট ৫০ কেজি গাঁজা উদ্ধার করে। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপ ভ্যানটি জব্দসহ নাগেশ্বরীর চৌকিদার পাড়া গ্রামের মো. আমিনুল ইসলাম ও নাগেশ্বরী পৌরসভার মনিচর গ্রামের মো. রিপন খানকে গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে, শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে নাগেশ্বরী থানাপুলিশের একটি টিম মাদকবিরোধী অভিযান চালিয়ে নাগেশ্বরী উপজেলার অনন্তপুর এলাকার মাদক কারবারি মো. ছকিম উদ্দিনকে ২৫ কেজি গাঁজাসহ কাশিপুর এলাকা থেকে গ্রেপ্তার করে।

এছাড়াও একই দিন বিকেলে উলিপুর থানার নামাজের চর পুলিশ তদন্ত কেন্দ্রের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের কাজিয়ার চর জোর্দ্দারপাড়ায় এলাকায় অভিযান চালায়। অভিযানে ২০০টি ইয়াবাসহ রৌমারী থানার বাগুয়ার চর, বাইটকামারী গ্রামের মাদক কারবারি মো. আমিনুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

অভিযানগুলো তদারকি করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সাজ্জাদ হোসেন।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় মাদক ও জুয়ার বিরুদ্ধে আমরা অত্যন্ত কঠোর পরিশ্রম করে যাচ্ছি। প্রতিদিনই আমরা মাদকসহ কারবারি ও জুয়ারিদের গ্রেপ্তার করছি। বিপুল পরিমাণ মাদকসহ গ্রেপ্তার কারবারিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে। কুড়িগ্রাম জেলায় মাদক নির্মূলে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।