কুড়িগ্রাম পুলিশ লাইনসে স্থাপিত পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণের প্রতি শ্রদ্ধা জানান পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি : বাংলাদেশ পুলিশ

‘কর্তব্যের তরে, করে গেল যারা আত্মবলিদান, প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামে পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩।

এ উপলক্ষ্যে বুধবার (১ মার্চ) কুড়িগ্রাম পুলিশ লাইনসে স্থাপিত পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে গার্ড অব অনার দেয় জেলা পুলিশের একটি চৌকস দল।

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণকে গার্ড অব অনার দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

এরপর জেলা পুলিশের পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. সাজ্জাদ হোসেন, কুড়িগ্রাম সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. আরমান হোসেন, কুড়িগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার, ডিআইও-১ এ কে এম লিয়াকত আলী, গোয়েন্দা শাখার (ডিবি) ওসি মো. আশিকুর রহমান, টিআই (প্রশাসন) মো. মোস্তাফিজুর রহমান, জেলা পুলিশের সদস্যগণ এবং কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী কুড়িগ্রাম জেলা পুলিশের ৩৩ জন বীর সদস্যের পরিবারের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

এরপর পুলিশ লাইনসের মাল্টিপারপাস ড্রিলশেডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণের রুহের মাগফেরাত কামনা এবং তাঁদের পরিবারের সদস্যদের হাতে উপহার তুলে দেওয়া হয়। সভায় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো. কাজিউল ইসলাম এবং কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জীবন উৎসর্গকারী এক পুলিশ সদস্যের পরিবারের হাতে উপহার তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ