কুড়িগ্রামে ফিলিং স্টেশনের মালিকদের সঙ্গে রোববার অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলার এসপি আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলায় ‘নো হেলমেট নো ফুয়েল’ (হেলমেট ছাড়া জ্বালানি নয়) শতভাগ বাস্তবায়ন করতে জেলা পুলিশ নিয়েছে নানা কার্যক্রম। এগুলোর মধ্যে রয়েছে সড়ক পরিবহন আইনে হেলমেট না পরার দায়ে মামলা ও জরিমানা, মোটরসাইকেলচালকদের সঙ্গে মতবিনিময় ও ফিলিং স্টেশনের মালিকদের সঙ্গে মতবিনিময়।

সেই ধারাবাহিকতায় আজ রোববার সকাল ১০টার দিকে কুড়িগ্রাম জেলার সব ফিলিং স্টেশনের মালিকদের সঙ্গে জেলা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় পুলিশের পক্ষ থেকে হেলমেট ছাড়া ফুয়েল বিক্রি না করার আহ্বান জানানো হয়। মালিকপক্ষ তাঁদের নানা সমস্যা ও সমাধানের কথা তুলে ধরেন এবং হেলমেট না পরলে জ্বালানি তেল বিক্রি না করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেন।

জেলা পুলিশ প্রতিটি ফিলিং স্টেশনে সচেতনতামূলক ব্যানার লাগানোর পাশাপাশি সম্মিলিতভাবে নানা উদ্যোগ গ্রহণের কথা বলে।

মতবিনিময় সভায় সড়কে কোনো মোটরসাইকেলচালকের অসচেতনতায় যাতে প্রাণ ঝরে না পড়ে, সে বিষয়ে আইনের প্রয়োগ ও উদ্যোগ গ্রহণ করতে হবে বলে সবাই মত দেন।

কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ডিআইও-১ আব্দুর রাজ্জাক মিয়া, টিআই (প্রশাসন) বানিউল আনাম ও কুড়িগ্রাম জেলার সব ফিলিং স্টেশনের মালিকেরা।