রাজারহাট থানাধীন সিঙ্গারডাবরি পশুর হাট পরিদর্শন করছেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি : বাংলাদেশ পুলিশ

নাগরিকদের নিরাপদ ঈদ নিশ্চিত করতে কুড়িগ্রামের বিভিন্ন গরুর হাট পরিদর্শন করেছে জেলা পুলিশ।

এরই অংশ হিসেবে শুক্রবার (২৩ জুন) রাজারহাট থানাধীন সিঙ্গারডাবরি হাট পরিদর্শন করেছেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

রাজারহাটের একটি পশুর হাটে পুলিশের কন্ট্রোল রুম এবং জাল নোট শনাক্তের যন্ত্র বসানো হয়েছে। ছবি : বাংলাদেশ পুলিশ

অতিরিক্ত পুলিশ সুপার (কুড়িগ্রাম সার্কেল) এ কে এম ওহিদুন্নবী, উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুজ্জামান, রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ হিল জামান, কুড়িগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এম আর সাঈদ এ সময় উপস্থিত ছিলেন।

একই দিন উলিপুরে পশুর হাট পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন।

শুক্রবার কুড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ি পশুর হাট ও উলিপুরের দুর্গাপুর হাটের নিরাপত্তা ব্যবস্থাপনা, অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম, জাল টাকা শনাক্তের মেশিন নিয়ে ইজারাদার ও ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন পুলিশ সুপার।

এ ছাড়া জেলার বিভিন্ন থানার পুলিশ কর্মকর্তাবৃন্দ সংশ্লিষ্ট এলাকার গরুর হাট পরিদর্শন ও তদারক করেন।

দূরবীনের মাধ্যমে পশুর হাটের কার্যক্রম তদারক করছে জেলা পুলিশ। ছবি : বাংলাদেশ পুলিশ

জেলা পুলিশ জানায়, আসন্ন ঈদে নাগরিকেরা যাতে নির্বিঘ্নে হাট থেকে পশু কিনতে পারেন, তা নিশ্চিতে জেলার প্রতিটি পশুর হাটে পর্যাপ্ত পুলিশ সদস্য ও কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এ ছাড়া মেটাল ডিটেকটর ব্যবহার, মাইকিং, জাল টাকা শনাক্তের মেশিন স্থাপন এবং চুরি, ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টির দৌরাত্ম্য রোধে নজরদারি জোরদার করা হয়েছে।