১০ এপিবিএন বরিশালের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা)-এর নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বরিশালের উদ্যোগে কীর্তনখোলা নদী তীরের পর্যটন স্পট ত্রিশ গোডাউন এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে ১০ এপিবিএন বরিশালের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা)-এর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

কমান্ডিং অফিসার বলেন, যেখানে সেখানে ময়লা ফেলা একটি বদ অভ্যাস। উন্নত ও সভ্য দেশের মানুষের এই বদ অভ্যাস নেই। যেমন জাপানের ছোট ছোট শিশুরাও রাস্তায় ময়লা ফেলে না, ময়লা দেখলে তা পরিস্কার করে নির্দিষ্ট জায়গায় রাখে। কিন্তু আমরা এখনো তা পারি না। আমাদের স্বাধীনতা অর্জনের দুই প্রজন্ম পরেও এইটুকু সভ্য হতে পারিনি। এখন সন্তানরূপে আপনার যে পরবর্তী প্রজন্ম আছে তাকে অন্তত সভ্য সমাজের শিক্ষাটা দিন। ময়লাটা নির্দিষ্ট স্থানে ফেলুন। নির্দিষ্ট স্থান না থাকলে পকেটে বা ভ্যানিটি ব্যাগে করে বাসায় নিয়ে যান ও বাসার ময়লা ফেলার নির্দিষ্ট স্থানে রাখুন। বাচ্চারা শিখুক, সভ্য হোক। কারণ তারাই ভবিষ্যতে উন্নত ও সভ্য বাংলাদেশের কাণ্ডারি।