কিশোরগঞ্জে পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

কিশোরগঞ্জে এক নারীকে হত্যার ১২ ঘণ্টার মধ্যে পুলিশের অভিযানে আসামি গ্রেপ্তার হয়েছে। কিশোরগঞ্জ সদর থানা এলাকায় ২৪ জুন (শনিবার) সন্ধ্যায় হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে।

নিহত ওই নারীর নাম শাবনূর আক্তার ওরফে স্বপ্ন (২৬)। তাঁকে হত্যার অভিযোগে গ্রেপ্তার আসামির নাম আলামিন (৩০)।

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. আল আমিন হোসাইন জানান, কিশোরগঞ্জ সদর থানার মাইজখাপন ইউনিয়নের কালাইহাটি গ্রামে ২৪ জুন সন্ধ্যা ৭টায় গৃহবধূ শাবনূর আক্তার স্বামীর সঙ্গে মনোমালিন্যের জেরে সন্তান সায়ান (৬) ও সানভিকে (৪) নিয়ে দুই বছর ধরে বাবার বাড়িতে বসবাস করছিলেন। ২৪ জুন সন্ধ্যায় শাবনূর গরুর বাছুর আনতে বাড়ির বাইরে যান। এ সময় কে বা কারা তাঁকে ছুরিকাঘাত করে। দ্রুত তাঁকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত শাবনূরের পরিবারের অভিযোগ, শাবনূরকে তাঁর স্বামী শহীদ (৩০) খুন করেছেন। তবে প্রত্যক্ষদর্শীরা বলেছেন, স্থানীয় আলামিন ওই নারীকে হত্যা করেছেন। আলামিন মাদকসেবী বলে জানিয়েছেন স্থানীয়রা। ঘটনার পরপরই আলামিনকে ঘটনাস্থল থেকে দ্রুতবেগে দৌড়ে পালাতে দেখা গেছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি ও আলামিনের ব্যবহৃত স্যান্ডেল ঘটনাস্থল থেকে উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি হাসপাতাল থেকে নিহত ওই নারীর স্বামী শহীদকে আটক করেছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে জেলা পুলিশের বিশেষ টিম কিশোরগঞ্জ সদর থানার মাইজখাপন ইউনিয়নের কালাইহাটি গ্রামে অভিযান চালিয়ে আলামিনকে তাঁর বাড়ির পাশের একটি ফাঁকা বাড়ি থেকে গ্রেপ্তার করেছে। জিজ্ঞাসাবাদে তিনি হত্যার দায় স্বীকার করেছেন।