আটক ব্যক্তিরা। ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের ডিভাইসসহ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব। আজ শুক্রবার ভোরে শহরের বড়বাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে র‌্যাব-১৪ এর সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প।

আটক ব্যক্তিরা হলেন কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ব্রাহ্মণকান্দি এলাকার মো. ফরহাদ উদ্দিন (২৮), একই উপজেলার হাজীপুরের গাবরগাঁও এলাকার মারুফ আহমদ (২০) ও সদর উপজেলার ধনাইল এলাকার আরিফ আহমেদ রকি (৩০)।

র‌্যাবের কিশোরগঞ্জ ক্যাম্পের উপপরিচালক মেজর মো. শাহরিয়ার মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন। খবর ঢাকা পোস্টের।

র‌্যাব জানায়, ‘রেনডম ফরহাদ’ নামে একটি ছিনতাইকারী চক্র দেশীয় অস্ত্র ব্যবহার করে দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জের বিভিন্ন জায়গায় লোকজনের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনতাই করে আসছিল। তার ওপর র‍্যাব ছায়া গোয়েন্দা নজরদারি চালায়।

চক্রের সদস্যদের ধরতে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে আজ শুক্রবার ভোর পর্যন্ত শহরের বড়বাজার এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। ওই সময় ছিনতাই চক্রের সদস্য মো. ফরহাদ উদ্দিন, মারুফ আহমদ ও আরিফ আহমেদ রকিকে আটক করা হয়।

ওই সময় তাঁদের কাছ থেকে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের বিভিন্ন ডিভাইস ও ক্যাবল, ১টি সুইচ গিয়ার চাকু, ২টি মোবাইল ফোন, ১টি সিপিইউ এবং ১টি মনিটর উদ্ধার করা হয়।

র‌্যাবের কিশোরগঞ্জ ক্যাম্পের উপপরিচালক মেজর মো. শাহরিয়ার মাহমুদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা গেছে, মো. ফরহাদ উদ্দিন ‘রেনডম ফরহাদ’ ছিনতাই চক্রের মূল হোতা। তার নামে ছিনতাই, চুরি, মাদক মামলাসহ তিনটি মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ শহরের বিভিন্ন স্থানে পথযাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন ছিনতাই করে ছিনতাইকৃত মোবাইল কিশোরগঞ্জ শহরের পুরানথানা এলাকাস্থ ইসলামিয়া সুপার মার্কেটের দ্বিতীয় তলায় শাম্মী টেলিকম নামক দোকানে অভিযুক্ত আরিফ আহমেদ রকির কাছ থেকে ফোনের লক আনলক ও আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করে আসছিল চক্রটি। আটক ব্যক্তিদের নামে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলার প্রক্রিয়া চলছে।