আরএমপির কাশিয়াডাঙ্গা থানার অভিযানে উদ্ধার হওয়া শিশু। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরের কাশিয়াডাঙ্গা থানা-পুলিশের অভিযানে রাজপাড়া থানার ডিঙ্গাডোবা মোড় এলাকা থেকে নিখোঁজ শিশুকে উদ্ধার করা হয়েছে।

ওই শিশু গতকাল রোববার কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম মোল্লাপাড়া এলাকা থেকে নিখোঁজ হয়।

উদ্ধারকৃত বুদ্ধিপ্রতিবন্ধী শিশু ফাইমা (১০) রাজশাহী মহানগরের কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম মোল্লাপাড়া গ্রামের ফারুকের মেয়ে।

আরএমপি সূত্রে জানা যায়, ফাইমা পরিবারের সঙ্গে রাজশাহী মহানগরের কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম মোল্লাপাড়া এলাকায় বসবাস করে। গতকাল রোববার বিকাল চারটায় ফাইমা বাড়ি থেকে কাউকে কিছু না বলে বের হয়ে যায়। দীর্ঘ সময় বাড়িতে ফিরে না আসায় তার বাবা আশপাশের এলাকাসহ স্বজনদের বাড়িতে খোঁজাখুঁজি করেন। তাকে কোথাও না পেয়ে কাশিয়াডাঙ্গা থানায় একটি নিখোঁজের সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।

আরএমপির কাশিয়াডাঙ্গা বিভাগের উপকমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) বিভূতি ভূষণ ব্যানার্জী, পিপিএম নিখোঁজ শিশুকে দ্রুত উদ্ধারের নির্দেশ দেন।

কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ এমরান হোসেনের নেতৃত্বে থানার সব টহল টিম শিশুটিকে উদ্ধারে অভিযান শুরু করে। তারা রাতভর শিশুটিকে থানা ও পাশের এলাকায় খোঁজ করে। অবশেষ সকাল সাড়ে সাতটায় এসআই মিজানুর রহমান ও তাঁর টিম ফাইমাকে রাজপাড়া থানার ডিঙ্গাডোবা মোড় থেকে উদ্ধার করে।

শিশু ফাইমাকে ফিরে পেয়ে তার বাবা-মা অত্যন্ত আনন্দিত। পুলিশের আন্তরিক প্রচেষ্টায় মেয়েকে ফিরে পেয়ে তারা আরএমপির কাশিয়াডাঙ্গা থানাকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।