পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই আসামি ও উদ্ধার করা টেলিভিশন। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম পূর্ব মোল্লাপাড়া এলাকায় টেলিভিশন চুরির ঘটনায় তিন চোরকে গ্রেপ্তার ও চোরাই টেলিভিশন উদ্ধার করেছে কাশিয়াডাঙ্গা থানা-পুলিশ।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. কাউসার আলী (৪০), মো: রাকিব (৩২) ও মো. ফজলুল হক (৬২)। কাউসার রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার পূর্ব মোল্লাপাড়ার মৃত মনির উদ্দিনের ছেলে, রাকিব একই থানার পূর্ব রায়পাড়ার মো. আসর উদ্দিনের ছেলে ও ফজলুল হড়গ্রাম পূর্বপাড়ার মৃত খোস মোহাম্মদের ছেলে।

জানা যায়, কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম পূর্ব মোল্লাপাড়া এলাকার প্রভাস টুডু ও তাঁর স্ত্রী ৫ মে সকালে তাঁর বৃদ্ধ মাকে বাড়িতে রেখে অফিসের উদ্দেশে বের হন। প্রভাস টুডুর মা সকাল সাড়ে ১০টায় ঘরে শিকল দিয়ে পাশের বাড়িতে বেড়াতে যান। কিছুক্ষণ পর বাড়ি ফিরে টেলিভিশনটি দেখতে পাননি। তাঁরা আশপাশে খোঁজাখুঁজি করে না পেয়ে কাশিয়াডাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) বিভূতি ভূষন ব্যানার্জি, পিপিএম-এর তত্ত্বাবধানে কাশিয়াডাঙ্গা থানা-পুলিশের একটি টিম চোরাই টেলিভিশন উদ্ধারসহ আসামি গ্রেপ্তারে অভিযান শুরু করে।

পরে কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. এমরান হোসেনের দিকনির্দেশনায় এসআই মো. শাহ্ আলী মিয়া ও তাঁর টিম গতকাল ১৩ মে সকাল সাড়ে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম টুলটুলিপাড়া মোড় থেকে আসামি কাউসারকে গ্রেপ্তার করে। তাঁর দেওয়া তথ্যমতে সকাল ১০টায় আসামি রাকিবকে এবং সাড়ে ১০টায় আসামি ফজলুলকে তাঁদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় আসামিদের কাছ থেকে চুরি হওয়া টেলিভিশনটি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।

তাঁদের বিরুদ্ধে কাশিয়াডাঙ্গা থানায় মামলা করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।