রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে অপহৃত ব্যক্তিকে উদ্ধারের পাশাপাশি পাঁচ অপহরণকারীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের কামরাঙ্গীরচর থানা-পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিদের নাম মো. কুদ্দুছ, মো. ফজলুল হক, মো. রহিম মিয়া, মো. মনির হোসেন ও সোহরাব হোসেন। গ্রেপ্তারের সময় তাঁদের হেফাজত থেকে অপহৃত ভিকটিমকে উদ্ধার ও মুক্তিপণের ৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

লালবাগ বিভাগের উপকমিশনার মো. মাহবুব-উজ-জামান পিপিএম ডিএমপি নিউজকে জানান, ভুক্তভোগীর স্ত্রী গত শনিবার কামরাঙ্গীরচর থানায় একটি মামলা করেন। তিনি মামলার এজাহারে উল্লেখ করেন, শনিবার বিকেলের দিকে তাঁর স্বামী মো. আবদুর রাজ্জাক প্রতিদিনের মতো বাসা থেকে বের হয়ে যান। ওই দিন রাত পৌনে আটটার দিকে তাঁর স্বামীর মোবাইল নম্বর থেকে তাঁর কাছে কল আসে। কল রিসিভ করতেই অপর প্রান্ত থেকে তাঁর কানে ভেসে আসে এক অপরিচিত কণ্ঠ। তাঁরা জানায়, তাঁর স্বামীকে অপহরণ করা হয়েছে। তাঁকে মুক্ত করতে হলে দুই লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। অপহরণকারীরা তাঁদের চাহিদা মোতাবেক মুক্তিপণ না পেলে ভিকটিম আবদুর রাজ্জাককে মেরে ফেলবে বলে মারধর করে এবং তাঁর কান্নাকাটি মোবাইল ফোনের মাধ্যমে তাঁর স্ত্রীকে শোনায়। তিনি স্বামীকে জীবিত ফেরত পাওয়ার জন্য অপহরণকারীদের বিকাশ নম্বরে কয়েক ধাপে ৩০ হাজারের বেশি টাকা পাঠান।

মাহবুব-উজ-জামান পিপিএম ডিএমপি নিউজকে আরও জানান, মামলার পর কামরাঙ্গীরচর থানা-পুলিশ তথ্য-প্রযুক্তির সহায়তায় ঘটনার মূল রহস্য উদঘাটন করে অপহৃত ভুক্তভোগী আবদুর রাজ্জাককে উদ্ধারের পাশাপাশি অভিযুক্তদের গ্রেপ্তার করতে সক্ষম হয়।