সংবাদ সম্মেলনে কথা বলছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম। ছবি : ডিএমপি নিউজ

সরকারি কর্মদিবসে রাজনৈতিক কর্মসূচি না দিয়ে বন্ধের দিন বা বড় মাঠে পালন করার জন্য অনুরোধ করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম। আজ বুধবার বিকেলে ডিএমপি হেডকোয়ার্টার্সে সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ করেন। খবর ডিএমপি নিউজের।

নগরবাসীকে জনভোগান্তি থেকে রক্ষার জন্য সরকারি কর্মদিবসে সব বিবেকবান ব্যক্তি, গোষ্ঠী, রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনকে রাজনৈতিক কর্মসূচি দিতে নিরুৎসাহিত করেছেন ডিএমপি কমিশনার।

রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনের যৌক্তিক কর্মসূচির প্রতি সম্মান পোষণ করে ডিএমপি কমিশনার বলেন, ইদানিং বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ঢাকা শহরে বিভিন্ন কর্মসূচি পালন করছে। দুই কোটি নগরবাসীর এই ঢাকা শহর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কারণে রাস্তাঘাটে প্রায় সব সময় যানজট হয়ে থাকে, বিশেষ করে সরকারি কর্মদিবসে। এর মধ্যে কিছু রাজনৈতিক দল ও সংগঠন সরকারি কর্মদিবসে এমন সব কর্মসূচি দেন যাতে জনগণকে চরম দুর্ভোগে পড়তে হয়।

তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার বিএনপি পুরনো ঢাকার মাঠ থেকে একটা পদযাত্রা করবে যেটা জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হবে। আগামীকাল সরকারি কর্মদিবস ও সপ্তাহের শেষ দিন হওয়ায় মানুষ অফিস ছুটির পরে বাড়ি যাবে। এই কর্মসূচির ফলে জনগণের যে দুর্ভোগ হবে এক কথায় তা হবে অবর্ণনীয়। ফলে যানজটের যে প্রভাব পড়বে তা নিরসন করতে রাত ১২টা বেজে যেতে পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনশৃঙ্খলা অবনতি, ভাঙচুর বা অগ্নিসন্ত্রাসের দিকে গেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম বার (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত), ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।