ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)-এর সভাপতিত্বে ব্যাংকের তৃতীয় বার্ষিক সাধারণ সভায় উপস্থিত অন্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের তৃতীয় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রাজধানীতে পুলিশ হেডকোয়ার্টার্সে ১৮ এপ্রিল (সোমবার) এ সভা অনুষ্ঠিত হয়।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) সভায় সভাপতিত্ব করেন।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল আইজি (অ্যাডমিন অ্যান্ড ইন্সপেকশন) ড. মো. মইনুর রহমান চৌধুরী বিপিএম (বার), র্যা বের ডিজি (অ্যাডিশনাল আইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিপিএম পিপিএম, বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল অ্যাডিশনাল আইজি আবু হাসান মুহম্মদ তারিক বিপিএম, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার), অ্যাডিশনাল ডিআইজি (ডেভেলপমেন্ট-রেভিনিউ-১) ড. শোয়েব রিয়াজ আলম, রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আল চৌধুরী, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের স্বতন্ত্র পরিচালক মাসুদ খান এফসিএ এফসিএমএ, কাজী মশিউর রহমান, ড. আব্দুল্লাহ আল মাহমুদ এবং কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরী।

সভায় ২০২১ সালের সমাপ্ত বছরের ব্যাংকের নিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন দেওয়া হয়।

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠায় মাননীয় প্রধানমন্ত্রীর আনুকূল্য ও আন্তরিকতার কথা উল্লেখ করে ব্যাংকের চেয়ারম্যান আইজিপি বেনজীর আহমেদ মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, কমিউনিটি ব্যাংক শুধু পুলিশের ব্যাংক নয়, এটি সাধারণ জনগণের ব্যাংক। বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে প্রতিষ্ঠিত এ ব্যাংক থেকে পুলিশ বাহিনীর পাশাপাশি সাধারণ জনগণকেও তাদের কাঙ্ক্ষিত সেবা প্রদানে আমরা বদ্ধপরিকর।

আইজিপি আরও বলেন, গ্রাহককে আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের ক্ষেত্রে কমিউনিটি ব্যাংককে আরও দূরদৃষ্টি দিতে হবে। কমিউনিটিভিত্তিক প্রত্যেক শ্রেণি-পেশার মানুষকে সামনে রেখে উদ্ভাবনী ও যুগোপযোগী ব্যাংকিং সেবা চালু করে কমিউনিটি ব্যাংক তার উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখবে।

আস্থা, নিরাপত্তা ও প্রগতি- এই তিন মূলনীতিকে প্রগাঢ়ভাবে ধারণ করে কমিউনিটি ব্যাংক গতানুগতিক ব্যাংকিং থেকে বেরিয়ে আধুনিক ও যুগোপযোগী ব্যাংকিং সেবা ও পণ্য দেশের বৃহত্তর জনগোষ্ঠীর কাছে বিস্তৃত করতে সক্ষম হবে বলে সভায় আশা প্রকাশ করেন বেনজীর আহমেদ। তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য, শেয়ার হোল্ডার, গ্রাহক ও কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান।