জব্দকৃত মোবাইল ফোন, নোট বুক ও চাকরির অনলাইন আবেদন ফরম। ছবি : পুলিশ নিউজ

যশোরে কনস্টেবল পদে নিয়োগ দেওয়ার নামে প্রতারণা চক্রের দুজন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।
আজ শনিবার (২ অক্টোবর) ভোরে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. নাজমুস সাকিব (৩২), তিনি যশোরের অভয়নগর থানার কোটা এলাকার বাসিন্দা। ওহিদুল ইসলাম খান (৪০), তিনি খুলনার ফুলতলা থানার জামিরা এলাকার বাসিন্দা।

যেভাবে গ্রেপ্তার
যশোর পুলিশ জানিয়েছে, কোহিনুর বেগম নামের এক ভুক্তভোগী অভয়নগর থানায় গতকাল শুক্রবার (১ অক্টোবর) একটি মামলা দায়ের করেন। তিনি খুলনা জেলার ফুলতলা থানার বাড্ডাগাতী সাকিনের বাসিন্দা।

পরে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম-এর নির্দেশে মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের ভার দেওয়া হয়।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার, পিপিএম-এর তত্ত্বাবধানে একটি চৌকস দল গতকাল শুক্রবার রাত ১০টা ৩০ মিনিট থেকে আজ শনিবার (২ অক্টোবর) ভোর পর্যন্ত অভয়নগর ও খুলনা ফুলতলা থানা এলাকায় অভিযান চালায়।

জব্দকৃত মোবাইল ফোন, নোট বুক ও চাকরির অনলাইন আবেদন ফরম। ছবি : পুলিশ নিউজ

অভিযানে প্রতারক চক্রের দুজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি নোট বুক, চাকরির অনলাইন আবেদন ফরম জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তাঁদের ব্যবহৃত মোবাইল ফোন এবং ফেসবুকের ম্যাসেঞ্জারে সাম্প্রতিক বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগে প্রতারণার মাধ্যমে প্রার্থীদের প্রতিশ্রুতি দিয়ে আবেদনপত্র ও অর্থ গ্রহণের তথ্যপ্রমাণ পাওয়া যায়।