কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাদের সঙ্গে মতবিনিময় সভা। ছবি: কক্সবাজার নিউজ

কক্সবাজারে শিগগির শিল্প পুলিশের কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন শিল্প পুলিশের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মো. শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম। কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সম্মেলন কক্ষে ১৯ সেপ্টেম্বর (রোববার) চেম্বারের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

শিল্প পুলিশের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মো. শফিকুল ইসলাম অনুষ্ঠানে বলেন, কক্সবাজারে শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠছে। অর্থনৈতিক দিক থেকে এখানকার গুরুত্ব আরও বাড়ছে। আগামীতে মহেশখালী, মাতারবাড়ী ও সাবারংয়ে ভবিষ্যতে শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে। কাজেই এসব প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে শিগগির কক্সবাজারে শিল্প পুলিশের কার্যালয় স্থাপন করা হবে।

মতবিনিময় সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দও নিরাপত্তার জন্য শিল্প পুলিশের কার্যক্রম শুরুর গুরুত্বের কথা বলেন। কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মোরশেদ চৌধুরী বলেন, বর্তমান সময়ে ই-কমার্স একটি উদীয়মান দ্রুত অগ্রসরমাণ খাত। একে শিল্প পুলিশের নজরদারির আওতায় আনা গেলে ভোক্তা ও উদ্যোক্তাদের মধ্যে বিশ্বাসের জায়গাটা আরও সুদৃঢ় হবে।

কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মোরশেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প পুলিশ-৩-এর পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান, সহকারী পুলিশ সুপার জসিম উদ্দিন।

সভায় আরও বক্তব্য দেন শ্রীম্প হ্যাচারি অ্যাসোসিয়েশনের পরিচালনা পর্ষদের সদস্য সাহেদ আলী ও মোহাম্মদ আলমগীর, ট্যুর অপারেটর ওনার্স অ্যাসোসিয়েশন কক্সবাজারের সভাপতি রেজাউল করিম, মেরিন ড্রাইভ হোটেল রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান। আরও উপস্থিত ছিলেন কক্সবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এমদাদুল হক, নুরুজ্জামান, আজমল হুদা প্রমুখ।