ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার মহোদয়ের নির্দেশনায় ওয়ারী বিভাগের বিভিন্ন ধরনের স্টেকহোল্ডারদের নিয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত সমন্বয় সভা (এলওসিসি) অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার সকালে যাত্রাবাড়ী নূর কমিউনিটি সেন্টারে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সমন্বয় সভায় গেস্ট অব অনার ছিলেন অ্যাডভোকেট সানজিদা খানম, এমপি (সংরক্ষিত নারী আসন) ও হুইপ, মোহাম্মদ সাঈদ খোকন, এমপি, আলহাজ মশিউর রহমান মোল্লা সজল, এমপি।

ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন বিপিএম মহোদয়ের সভাপতিত্বে অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ওয়ারী জোন) এস,এম, শামীমের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠের মধ্য দিয়ে সার্বিক সমন্বয় সভা শুরু হয়।

সভায় আইনশৃঙ্খলা উন্নয়নে সকলের অংশীদারত্বের মাধ্যমে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং জোরদারকরণ, সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে জনপ্রতিনিধিদের সম্পৃক্তকরণ, পারিবারিক সহিংসতা রোধে জনপ্রতিনিধি, অভিভাবক ও পুলিশের করণীয়সংক্রান্ত, শিক্ষাপ্রতিষ্ঠান এলাকায় ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের নির্বিঘ্নে যাতায়াত সুনিশ্চিত করা, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানি পশুর হাটে নিরাপত্তা, মানি স্কর্ট, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে চামড়া/মাংস বিক্রি না করা ইত্যাদিসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা, ঈদের ছুটিতে অফিস, বাসা, মার্কেটসমূহে সম্মিলিত উদ্যোগে নিরাপত্তার ব্যবস্থা করা, অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা আওতাধীন এলাকার পরিধি বৃদ্ধি করা, মাদকের ভয়াবহতা মোকাবিলায় পুলিশ ও জনপ্রতিনিধিবর্গের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিতকরণ সম্পর্কে আলোচনা করা হয়।

গেস্ট অব অনার মহোদয়গণ তাঁদের বক্তব্যে সংসদ সদস্য হিসেবে করণীয়-সংক্রান্তে বক্তব্য প্রদান করেন। সভাপতির বক্তব্যে ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন বিপিএম সর্বসাধারণের উদ্দেশে সমস্যা পরিত্রাণের বিষয়ে মূল্যবান বক্তব্য প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার, ওয়ারী বিভাগের ক্রাইম ও ট্রাফিকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, ডিবির প্রতিনিধি, র‌্যাব যাত্রাবাড়ীর উপপরিচালক, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ, মসজিদের ইমামগণ, মন্দিরের পুরোহিতগণ, ওয়ার্ড কাউন্সিলরগণ, ওয়াসা প্রতিনিধি, ব্যাংকার, শিক্ষক, বাসমালিক প্রতিনিধি, ট্রাকমালিক প্রতিনিধি, জাতীয় শ্রমিক ইউনিয়ন প্রতিনিধি এবং অন্য সুধীবৃন্দ।