কোচ রাসেল ডমিঙ্গো ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে লজ্জাজনক হারের পর টাইগারদের পারফরম্যান্স নিয়ে চলছে ব্যাপক সমালোচনা।
স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে টপ ও মিডল অর্ডারে ব্যাটিংয়ের ধরন প্রশ্নবিদ্ধ ছিল। সাম্প্রতিক সময়ে সবচেয়ে সাবলীল ব্যাটিং করা আফিফ হোসেনকে নামানো হয় ছয় নম্বরে। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা নুরুল হাসান সোহান নামেন সাতে। স্বাভাবিকভাবেই সমর্থকদের কাঠগড়ায় রয়েছেন দলের সিনিয়ররা। সাকিব-মুশফিকদের ধীরগতির ব্যাটিং নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

এমন পরিস্থিতিতে ওমানের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে ব্যাটিং অর্ডারে পরিবর্তনের আভাস দিয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো।

মোহাম্মদ নাঈম শেখ একাদশে ফিরছেন, ম্যাচের আগের দিনই নিশ্চিত করেছেন কোচ রাসেল ডমিঙ্গো। সৌম্য সরকারের জায়গায় ব্যাটিং ওপেনও করবেন তিনিই। একাদশে আর কোনো পরিবর্তন হবে কি না, তা অবশ্য খোলাসা করেননি কোচ। তবে জানিয়ে রাখলেন, ওমানের বিপক্ষে ম্যাচে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনা হবে।

ডমিঙ্গো বলেন, আমি সব সময় পছন্দ করি উইকেটে একজন ডানহাতি ও একজন বাঁহাতি রাখতে। আমরা তাই পরের ম্যাচে আমাদের বাটিং লাইনআপ নিয়ে ভাবব এবং চেষ্টা করব যেন ভিন্ন ধরনের ব্যাটসম্যান একসঙ্গে উইকেটে থাকে। একই ধরনের যেন না থাকে। এটা নিয়ে আমাদের গভীর আলোচনা হয়েছে এবং সম্ভবত আমরা এটা করব।

বড় কোনো পরিবর্তন হবে না এমন আভাস দিয়ে ডমিঙ্গো বলেন, তবে ব্যাটিং লাইনআপে একটি-দুটি এদিক-সেদিক হতে পারে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে যেমন দেখেছেন, ব্যাটিং অর্ডারে আমরা অটল থাকিনি। আফিফকে কখনো পাঁচে, কখনো সাতে খেলিয়েছি, সোহানকে সাতে। তো এটা নির্ভর করবে পরিস্থিতির ওপর।