লেসনস লার্নড অ্যান্ড নলেজ শেয়ারিং ওয়ার্কশপ শীর্ষক সেমিনারে সভাপতিত্ব করেন এসএমপি কমিশনার মো. নিশারুল আরিফ। ছবি: বাংলাদেশ পুলিশ

দ্য এশিয়া ফাউন্ডেশন এবং আইডিয়ার যৌথ উদ্যোগে সিলেটে জনসচেতনতা-বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) হেডকোয়ার্টার্সের কনফারেন্স কক্ষে ১১ অক্টোবর (সোমবার) দুপুর ১২টায় এই সেমিনারের আয়োজন করা হয়।

লেসনস লার্নড অ্যান্ড নলেজ শেয়ারিং ওয়ার্কশপ শীর্ষক এই সেমিনারে সভাপতিত্ব করেন এসএমপি কমিশনার মো. নিশারুল আরিফ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সেমিনারে সিলেট মেট্রোপলিটন এলাকায় কমিউনিটি পুলিশিং ফোরাম, উঠান বৈঠক, উগ্রবাদ ও সহিংসতা নিরসনে পুলিশি সহযোগিতা, আইনশৃঙ্খলা অপরাধ নিয়ন্ত্রণ নিয়ে আলোচনা হয়।

সেমিনারে উপস্থিত ছিলেন এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (ডিবি) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মো. জাবেদুর রহমানসহ সব অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সব থানার অফিসার ইনচার্জরা।

দ্য এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন মো. জয়নাল আবেদীন, প্রোগ্রাম অফিসার পিইএসিই মো. হামিদুর হক ও প্রোগ্রাম কো-অর্ডিনেট পিইএসিই সুদীপ্ত চৌধুরীর সার্বিক উপস্থাপনায় আলোচনা অনুষ্ঠানের বিভিন্ন বিষয়ে আলোকপাত এবং মতামত প্রকাশ করা হয়।