প্রতীকী ছবি

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। ২১ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকেলে যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ওই জঙ্গির নাম মো. নাহিদ হাসান (২৩)। তিনি ডিএমপির কদমতলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের একটি মামলার এজাহারনামীয় পলাতক আসামি।

বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে এটিইউর একটি দল ২১ সেপ্টেম্বর বিকেল ৫টার দিকে যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকায় অভিযান চালিয়ে নাহিদ হাসানকে গ্রেপ্তার করে। এ সময় তাঁর কাছ থেকে দুটি মুঠোফোন সেট ও তিনটি সিমকার্ড জব্দ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেপ্তারকৃত নাহিদ হাসান ও তাঁর সহযোগীরা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে অনলাইনে প্রচারণাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। পাশাপাশি আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজও করছিলেন তিনি।