পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৪ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ইউনিয়নের পূর্ব নুরনগর ব্রিজের ওপর ৩০ এপ্রিল সন্ধ্যায় পূর্বশত্রুতার জেরে মো. লিমন (২২) নামে এক যুবককে গুলিবিদ্ধের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে নবাবগঞ্জ থানা-পুলিশ। রোববার (৭ মে) নবাবগঞ্জ থানা-পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তাররা হলেন নবাবগঞ্জ থানার নতুন বান্দুরা এলাকার শেখ তালেব আলীর ছেলে শরীফ (২৮), দোহারের মৃত শেখ শেখ ফরহাদের ছেলে আরাফাত ইসলাম রাকিব (২০), এই উপজেলার হান্নানের ছেলে আল আমিন (২০) ও নবাবগঞ্জের মৃত ফজলুর রহমানের ছেলে আওয়াল (৩৮)। তাঁদের কাছ থেকে ৫টি গুলিসহ একটি পিস্তল, একটি ধারালো চাপাতি ও একটি অটোগিয়ার চাকু উদ্ধার করা হয়।

হামলার ঘটনার পরদিন (১ মে) লিমনের বাবা ফারুক হোসেন বাদী হয়ে নবাবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পাঁচ দিনের মধ্যে চাঁদপুর, ঢাকা মহানগরসহ বিভিন্ন এলাকায় পুলিশ অভিযান পরিচালনা করে তাঁদের গ্রেপ্তার করে।

মামলা দায়েরের পর ঢাকার পুলিশ সুপারের দিকনির্দেশনায় নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম শেখের (পিপিএম) নেতৃত্বে মামলার তদন্তকারী অফিসার এসআই কাজী নাসের, এসআই শ্যামলেন্দু ঘোষ, এএসআই শিমুল শাহ সঙ্গীয় ফোর্সের একটি টিম অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে।

লিমন বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।